কিশোরগঞ্জ সদর - সেপ্টেম্বর ২৪, ২০১৯

কিশোরগঞ্জের সালাম হত্যার ১৭ দিনেও গ্রেফতার হয়নি কোন আসামি

কিশোরগঞ্জের সালাম হত্যার ১৭ দিন অতিবাহিত হলেও কোন আসামি গ্রেফতার হয়নি। হত্যার পর আসামিরা বাড়িছাড়া হয়ে পলাতক রয়েছেন। ওই এলাকা এখন পুরু শূণ্য।

জানা গেছে, কিশোরগঞ্জ সদর উপজেলার মহিনন্দ ইউনিয়নের নয়াপাড়া গ্রামে মৃত আব্দুল কাদির ভূইয়ার ছেলে আব্দুস সালাম ও একই এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে আব্দুল আহাদ উরফে মঞ্জু ভূইয়ার সাথে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। গত ৭ সেপ্টেম্বর এ বিষয়ে স্থানীয় ভাবে মিমাংসার জন্য দরবার বসলে দরবারিগণ সালামকে বাড়িতে ঘড় তোলার জায়গা নির্ধারণ করার ফয়সালা দিলে
প্রতিপক্ষ ক্ষিপ্ত হয়ে সালামকে হত্যার উদ্দেশ্যে পিটিয়ে গুরুতর আহত করে।

এ সময় সালামের ভাই আবুল কালাম ও মা এবং দুইবোন বাধা দিলে তাদেরকেও আহত করে। পরে স্থানীয় এলাকাবাসী ও দরবারিগণ তাদেরকে উদ্ধার করে জেলা হাসপাতালে ভর্তি করে।

কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেলা হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক সালামের অবস্থা বেগতিক দেখে ময়মনসিংহ মেডিকেল কলেজে রেফার্ড করলে পতিমধ্যে ঈশ্বরগঞ্জে এম্বুলেন্সেই মৃত্যু বরণ করে। লাশ ময়নাতদন্ত করে পরদিন নিজ গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এ ঘটনায় নিহত সালামের ভাই আবুল কালাম বাদী হয়ে আব্দুল আহাদ ওরফে মঞ্জু ভূইয়া (৬০), রাসেল (২৫), আব্দুস শাহেদ ভূইয়া (৫৫), রতন ভূইয়া (৫২), আব্দুল মোতালিব (২৮), জুয়েল ভূইয়া (৩০) ও মাজেদা (৩৫) কে আসামি করে কিশোরগঞ্জ মডেল থানায় একটি হত্যা মামলা (নং ২০, তাং: ৮/৯/১৯) দায়ের করেন। ঘটনার পর থেকেই আসামীরা বাড়িছাড়া হয়ে পলাতক রয়েছেন। ঘটনার ১৭ দিন অতিবাহিত হলেও কোন আসামী গ্রেফতার না হওয়ায় নিহতের পরিবারের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে।


আরও পড়ুন