ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে নিষেধাজ্ঞা

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কার্যক্রমে ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেছেন ঢাকার একটি আদালত। একইসঙ্গে সংগঠনটির বর্তমান সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেনকে এ বিষয়ে সাতদিনের মধ্যে জবাব দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। সোমবার ঢাকার সিনিয়র চতুর্থ সহকারী জজ নুসরাত সাহারা বিথি এ আদেশ দেন।

এর আগে, এই একই আদালতে ছাত্রদলের কাউন্সিল স্থগিত চেয়ে আবেদন করেছিলেন সংগঠনটির সাবেক ধর্ম বিষয়ক সহসম্পাদক আমান উল্লাহ। তার আবেদনের পরিপ্রেক্ষিতে কাউন্সিলের একদিন আগে, ১২ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিল অনুষ্ঠানে অস্থায়ী নিষেধাজ্ঞা দেন একই বিচারক। ১৪ সেপ্টেম্বর ওই কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

আদালতের নিষেধাজ্ঞায় ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিল অনুষ্ঠিত হয়নি। তবে এ নিষেধাজ্ঞার নিষ্পত্তি না করেই গত ১৮ সেপ্টেম্বর রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসায় ওই কাউন্সিল আয়োজন করা হয়। ৫৬৬ জন কাউন্সিলরের মধ্যে ৫৩৩ জন ওই কাউন্সিলে উপস্থিত ছিলেন। তাদের মধ্যে ৪৮১ জন ভোট দেন। তাদের ভোটে সভাপতি নির্বাচিত হন মো. ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক নির্বাচিত হন মো. ইকবাল হোসেন শ্যামল। এরই মধ্যে ছাত্রদলের নবনির্বাচিত এই কমিটি দায়িত্বও গ্রহণ করেছে।


আরও পড়ুন