ভুটানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে ভুটানের বিপক্ষে জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছে বাংলাদেশ। সেমিফাইনালে প্রতিপক্ষটিকে উড়িয়ে প্রতিযোগিতার ফাইনাল নিশ্চিত করেছে যুবারা।

নেপালের কাঠমান্ডুতে শুক্রবার শেষ চারের লড়াইয়ে ভুটানকে ৪-০ গোলে হারায় বাংলাদেশ। প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে যাওয়া লাল-সবুজ দল যোগ করা সময়ে পায় চতুর্থ গোলটি।

বয়সভিত্তিক এই প্রতিযোগিতার গত দুই দেখায়ও ভুটানের বিপক্ষে জিতেছিল বাংলাদেশ। ২০১৫ সালের প্রথম আসরে গ্রুপ পর্বে ২-০ গোলে এবং ২০১৭ সালে রানার্সআপ হওয়ার পথে ৩-০ ব্যবধানে জিতেছিল কিশোররা।

ম্যাচ শুরুর ষোড়শ মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। ফ্রি-কিক থেকে উড়ে আসা বল হেডে জালে জড়ান ডিফেন্ডার তানভীর হোসেন। ম্যাচের ২৬ মিনিটের মাথায় লম্বা পাস থেকে বল পেয়ে ভুটানের গোলরক্ষককে পরাস্ত করেন ফরোয়ার্ড ফয়সাল আহমেদ ফাহিম। ৩২তম মিনিটে দলকে তৃতীয় গোল এনে দেন মেরাজ হোসাইন।

বিরতির পর কিছুটা ঝিমিয়ে পড়ে বাংলাদেশ। ৮২ মিনিটের মাথায় গোলের সহজ সুযোগ নষ্ট করেন মেরাজ হোসাইন। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে দলের ভুটানের কফিনে শেষ পেরেক ঠোকেন ডিফেন্ডার দীপক রায়। ডি-বক্সের বাইরে থেকে জোরালো এক শটে জাল খোঁজে নেন তিনি।

ভারত ও মালদ্বীপ মধ্যকার অপর সেমিফাইনালের জয়ী দল ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হবে।


আরও পড়ুন