বার্সার রোমাঞ্চকর জয়ে সুয়ারেসের জোড়া গোল

লুইস সুয়ারেসের অসাধারণ দুটি গোলে ইন্টার মিলানকে চলতি মৌসুমে প্রথম হারের স্বাদ দিল বার্সেলোনা। সেই সঙ্গে এবারের চ্যাম্পিয়নস লিগে প্রথম জয়ের আনন্দে মাতলো স্পেনের ক্লাবটি।

ক্যাম্প ন্যুতে বুধবার রাতে ইউরোপ সেরা প্রতিযোগিতার ‘এফ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইন্টারকে ২-০ গোলে হারায় লা লিগা চ্যাম্পিয়নরা। ম্যাচের শুরুতেই গোল হজম করে বসলেও খেই হারায়নি তারা। দ্বিতীয়ার্ধে দলকে জয় এনে দেন সুয়ারেস।

চলতি মৌসুমে এটাই প্রথম হার ইন্টার মিলানের। এর আগে ইতালিয়ান সেরি আয় ছয় ম্যাচের সবকটিতেই জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি। চ্যাম্পিয়নস লিগে আগের ম্যাচে ১-১ গোলে ড্র করে স্লাভিয়া প্রাহার সঙ্গে।

প্রতিপক্ষের মাঠে খেলা শুরুর তৃতীয় মিনিটে ইন্টারকে এগিয়ে নেন লরাতো মার্তিনেস। সতীর্থ আলেক্সিস সানচেসের রক্ষণচেরা পাসে ডি-বক্সের মাঝামাঝি থেকে বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন আর্জেন্টাইন এই স্ট্রাইকার। গোলটি প্রথমার্ধে শোধ করতে পারেনি বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধে আক্রমণের গতি বাড়ায় স্বাগতিক দল। ৫৮তম মিনিটে চোখ জুড়ানো এক গোলে সমতা ফেরান সুয়ারেস। আর্টুরো ভিদালের ডান দিক থেকে নেওয়া ক্রসে ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে গোলটি করেন উরুগুয়ান এই স্ট্রাইকার।

৮৪তম মিনিটে দলকে জয় এনে দেওয়া গোলটিও করেন সুয়ারেস। গোলটির বড় অবদান রাখেন চোট থেকে ফেরা বার্সেলোনার সেরা খেলোয়াড় লিওনেল মেসি। তার বুদ্ধিদীপ্ত পাস ধরে প্লেসিং শটে লক্ষ্যে পাঠান আক্রমণভাগের এই খেলোয়াড়।

এই জয়ে গ্রুপের পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে উঠে এসেছে বার্সেলোনা। দুই ম্যাচে এক জয় ও এক ড্রয়ে দলটির পয়েন্ট ৪। গ্রুপের অপর ম্যাচে স্লাভিয়া প্রাহাকে ২-০ গোলে হারানো বরুসিয়া ডর্টমুন্ডের পয়েন্টও ৪। গোল ব্যবধানে এগিয়ে থাকায় দলটি আছে শীর্ষে।


আরও পড়ুন