muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

জনপ্রতিনিধিদের কারো ক্ষমতা দেখানো উচিত নয় : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রাজনৈতিক নেতাদের দলমত নির্বিশেষে সৎ থেকে এলাকার সার্বিক উন্নয়ন ও সাধারণ মানুষের কল্যাণে কাজ করার আহ্বান জানিয়ে বলেছেন, জনপ্রতিনিধিদের কারো ক্ষমতা দেখানো উচিত নয়। নির্বাচনের সময় রাজনৈতিক নেতাদের অনেকের আচরণ ভালো থাকলেও পরবর্তীতে তাদের চরিত্র পাল্টে যায়। নির্বাচিত হয়ে অনেকে নিজেকে ‘মুই কি হনুরে’ ভাবসাব ধরেন। যেটি কারো কাম্য নয়।

শুক্রবার (১১ অক্টোবর) বিকালে তাঁর নিজ উপজেলা কিশোরগঞ্জের মিঠামইনে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাওরের অতীত ও বর্তমান অবস্থার বর্ণনা দিতে গিয়ে রাষ্ট্রপতি বলেন, দীর্ঘ রাজনৈতিক জীবনে আপনারা আমাকে বারবার ভোট দিয়ে নির্বাচিত করেছেন। আমিও এ সময়ের মধ্যে ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম উপজেলার যোগাযোগ ব্যবস্থায় উন্নীতকরণসহ সার্বিক উন্নয়নে কাজ করেছি। এখনো এ অঞ্চলের জীবনমান উন্নয়ন বাস্তবায়নে অনেক কাজ চলছে।

তিনি বলেন, নিকলী থেকে গুণধর পর্যন্ত রাস্তা আছে। ওই রাস্তার নাম দিয়েছে আমার নামে। রাস্তাটার সেনশন আমি করে দিয়েছিলাম। কিন্তু হাওরে এ রকম রাস্তা বানানোর সুযোগ নেই। যে কারণে কিশোরগঞ্জ জেলা শহরের সাথে যোগাযোগ ফ্লাইওভারের মাধ্যমে করার পরিকল্পনা রয়েছে। এ সময় রাষ্ট্রপতি মিঠামইনে সেনানিবাসের দক্ষিণ থেকে চার কিলোমিটার ফ্লাইওভার করে মরিচখালী-কিশোরগঞ্জ সড়কের সাথে সংযোগ করে দেয়ার পরিকল্পনার কথা জানান।

রাষ্ট্রপতি তাঁর বক্তব্যে মিঠামইনে তাঁর শৈশব-কৈশোরের স্মৃতিচারণ করেন। এ সময় শিক্ষা জীবন ও রাজনীতিসহ নানা বিষয়ের স্মৃতি তুলে ধরেন। তিনি বলেন, একসময় এ অঞ্চলের মেয়েরা পঞ্চম শ্রেণি পর্যন্তও পড়াশুনা করতো না। এখন অবস্থার পরিবর্তন হয়েছে। এছাড়া ভৌগলিক অবস্থার কারণে এখানের কেউ মারা গেলে জানাযা শেষে তাঁর লাশ হাওরের পানিতে ভাসিয়ে দেয়া হতো। এখন আর সেই অবস্থা নেই।

হাওরবাসী উন্নয়নের সুফল ভোগ করতে শুরু করেছে জানিয়ে তিনি আরও বলেন, কোনও কোম্পানি যেন হাওরে জমি কিনে পরিবেশ নষ্ট করতে না পারে, সেদিকে সবার নজর রাখতে পারে। বেঁচে থাকতে কাউকে হাওরের পরিবেশ নষ্ট করতে দেবেন না—সেটা যত বড় শক্তিই হোক না কেন।

মিঠামইন উপজেলা পরিষদের চেয়ারম্যান আছিয়া আলমের সভাপতিত্বে সুধী সমাবেশে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও পিপি শাহ আজিজুল হক, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কিশোরগঞ্জ থেকে হেলিকপ্টারযোগে নিজ জন্মভূমি মিঠামইন উপজেলায় পৌঁছান। পরে তিনি গার্ড অব অনার গ্রহণ শেষে কামালপুর গ্রামের বাড়ির পাশের জামে মসজিদে জুমার নামাজ আদায় করে বাবা হাজী মো. তায়েব উদ্দিন এবং মা তমিজা খাতুনের কবর জিয়ারত করেন।

এক সপ্তাহের সরকারি সফরে বুধবার (৯ অক্টোবর) দুপুরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কিশোরগঞ্জে এসেছেন। ১৫ অক্টোবর পর্যন্ত তিনি তাড়াইল ও কিশোরগঞ্জ সদর ছাড়াও নিজের সাবেক সংসদীয় এলাকার তিন উপজেলা মিঠামইন, ইটনা ও অষ্টগ্রাম সফর করবেন।


Tags: