ফটিকছড়িতে ৫৬ লাখ টাকার সিগারেটসহ আটক ১

চট্টগ্রাম জেলার ফটিকছড়ি  উপজেলার বিবিরহাট বাজারে অভিযান চালিয়ে ৫৬ লক্ষ টাকা মূল্যের ৫ লাখ ৬০ হাজার শলাকা (পিস) সিগারেট জব্দ করেছে র‌্যাপিড অ্যকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)-৭।

বৃহঃস্পতিবার বিবিরহাট বাজারের জানে আলম কমপ্লেক্সের নিচ তলায় মুমু এন্টারপ্রাইজে সকাল ৯টা থেকে তিনঘন্টা ধরে সাঁড়াশি অভিযান চালিয়ে শুল্ক ফাঁকি দেওয়া এসব সিগারেট জব্দ করা হয়।

এ ঘটনায়  মোঃ বেলাল উদ্দিন (৫০) নামে এক চোরাকারবারীকে আটক করার তথ্য নিশ্চিত করে র‌্যাব। তিনি একই উপজেলার পূর্ব আজিমপুরের বাসিন্দা মোঃ ইউনুসের ছেলে।

র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ মাহমুদুল হাসান মামুন বিষয়টি নিশ্চিত করে বলেন, মুমু এন্টারপ্রাইজ নামক একটি প্রতিষ্ঠানে শুল্ক ফাঁকি দেওয়া এবং এন আর বি ব্যান্ড জাল করা বিপুল পরিমাণ সিগারেট মজুদ রয়েছে এমন তথ্য পেয়ে অভিযানে নামে র‌্যাবের একটি দল।

চট্টগ্রাম কাস্টম এর সরকারী রাজস্ব কর্মকর্তা মোঃহাদিয়ার রহমানের সহায়তায় বেলালের মালিকানাধীন গোডাউনে তল্লাশী চালিয়ে ৫ লক্ষ ৬০ হাজার পিস সিগারেট উদ্ধার করা হয়। এসব সিগারেটের কোন বৈধ কাগজপত্র দেখাতে না পারায় বেলাল নামে একজনকে আটক করা হয়।

শুল্ক ফাঁকি দেওয়া এবং এন আর বি ব্যান্ড জাল করা উদ্ধারকৃত সিগারেটের আনুমানিক বাজার মূল্য প্রায় ৫৬ লক্ষ টাকা জানিয়ে র‌্যাবের এ কর্মকর্তা বলেন, উদ্ধারকৃত সিগারেট সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম কাষ্টমস এন্ড ভ্যাট কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে।


আরও পড়ুন