তিন জেলায় বন্দুকযুদ্ধে রোহিঙ্গাসহ ৬ জন নিহত

কক্সবাজার, ময়মনসিংহ এবং জয়পুরহাটে বৃহস্পতি ও শুক্রবার বন্দুকযুদ্ধে ছয় জন নিহত হয়েছে। কক্সবাজারে পুলিশ ও বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গাসহ চার মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এ ছাড়া ময়মনসিংহের গফরগাঁওয়ে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক ডাকাত সর্দার এবং জয়পুরহাটে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক ডজন মামলার আসামি নিহত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

কক্সবাজার : জেলার টেকনাফে শুক্রবার ও বৃহস্পতিবার ভোরে পুলিশ ও বিজিবির সঙ্গে আলাদা বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গাসহ ৪ মাদক কারবারি নিহত হয়। এ সময় ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা, ১টি অগ্নেয়াস্ত্র ও কিরিচ উদ্ধার করা হয়। বৃহস্পতিবার রাত ২টার দিকে টেকনাফের হোয়াইক্যংয়ের লম্বাবিলস্থ নাফ নদীর কিনারায় বিজিবির সঙ্গে ইয়াবা পাচারকারীদের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত হয়। তারা হলো- উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের এ/৩ ব্লকের সোলতান আহমদের পুত্র মো. আবুল হাশেম (২৫) ও একই ক্যাম্পের সি/১ ব্লকের আবু ছিদ্দিকের পুত্র নূর কামাল (১৯)। এ ছাড়া ভোরে টেকনাফ থানা পুলিশের সঙ্গে গোলাগুলিতে আটক আসামিসহ দুই মাদক কারবারি নিহত। এ সময় সহকারী পুলিশ সুপারসহ ৪ পুলিশ সদস্য আহত হয়। টেকনাফের হোয়াইক্যং সাতঘরিয়াপাড়া সংলগ্ন পাহাড়ি এলাকায় এই ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে ১টি শুটার গান, দেশে তৈরি ৫টি এলজি, ৩৬ রাউন্ড গুলি এবং ৫ হাজার ইয়াবা উদ্ধার করে পুলিশ। নিহতরা হলো- হোয়াইক্যং ইউনিয়ন কানজর পাড়ার সামশুল আলমের ছেলে জিয়াবুল হক ওরফে বাবুল (৩০) এবং বাহারছড়া ইউনিয়নের শীলখালীর কেফায়েত উল্লাহর ছেলে আজিম উল্লাহ (৪৬)। আহত পুলিশ সদস্যরা হলোÑ অতিরিক্ত পুলিশ সুপার উখিয়া-টেকনাফ সার্কেল নিহাদ আদনান তাইয়ান, উপ-পরিদর্শক সাব্বির আহমেদ, কনেস্টবল রাইসুল ইসলাম আসাদ ও শুক্কুর।

ময়মনসিংহ : জেলার গফরগাঁওয়ে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে বৃহস্পতিবার রাতে কথিত বন্দুকযুদ্ধে মোতালেব (৪২) নামে আন্তঃজেলা ডাকাত সর্দার নিহত হয়েছে। এ সময় ডাকাতের গুলিতে ডিবির এসআই আক্রাম হোসেন আহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পাইপগান, ১৫ রাউন্ড শর্টগানের গুলি ও ২০ রাউন্ড গুলির খোসা উদ্ধার করেছে। গফরগাঁও উপজেলার রসুলপুর ইউনিয়নের আঞ্চলিক সড়কের এ ঘটনায় নিহত ডাকাত সর্দার মোতালেব উপজেলার ছয়ানী রসুলপুর গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে। মোতালেবের বিরুদ্ধে ৫টির বেশি মামলা রয়েছে।

জয়পুরহাট : জেলার পাঁচবিবি উপজেলার ভূতগাড়ী গ্রামে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আমিনুল ইসলাম ক্যাসেট (৩৫) নামে এক শীর্ষ অপহরণ ও মুক্তিপণ আদায়কারী নিহত হয়েছে। এ সময় ২ পুলিশ সদস্যও আহত হয় বলে পুলিশের দাবি। শুক্রবার ভোরে এ ঘটনা ঘটে । নিহত ক্যাসেট জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার পিয়ারা গ্রামের মৃত শাহাবুল ইসলামের ছেলে।


আরও পড়ুন