muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

সারাদেশে সড়কে ঝরলো ১০ প্রাণ, আহত ২৩

সড়ক দুর্ঘটনায় দেশের বিভিন্ন জেলায় নারী ও শিশুসহ নিহত হয়েছেন অন্তত ১০জন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২৩ জন।

শনিবার (১৯ অক্টোবর) সিলেটের বিয়ানীবাজার উপজেলায়, ঝিনাইদহ শহরের লাউদিয়া এলাকায়, বরিশাল নগরীর সাগরদী আলিয়া মাদরাসা সংলগ্ন পটুয়াখালী-বরিশাল-ঢাকা মহাসড়কে, হবিগঞ্জের বাহুবল উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কের মৌচাকে ও ঢাকার বড় মগবাজার এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

প্রতিনিধিদের পাঠানো খবর-

হবিগঞ্জ: শনিবার (১৯ অক্টোবর) ভোরে হবিগঞ্জের বাহুবল উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কের মৌচাক এলাকায় দু’টি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২জন নিহত এবং আহত হয়েছেন একজন।

নিহতরা হলেন- ট্রাকচালক চাঁপাইনবাবগঞ্জের নকরাছ পাড়া এলাকার বাবু মিয়া (৩২) ও হেলপার একই এলাকার রহমত আলী (২৫)।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন বাংলানিউজকে জানান, দুর্ঘটনার পর মহাসড়কে আধাঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। মরদেহ দু’টি ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ঝিনাইদহ: ঝিনাইদহ শহরের লাউদিয়া এলাকায় বেলা ১১টার দিকে সড়ক দুর্ঘটনায় ৩ নারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৯ জন।

তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। আহতরা হলেন- মাসুম পারভেজ রাজু (৩৮), রিহান হোসেন (২২), সাব্বির হোসেন (১৮), রাজা মণ্ডল (৪৭), রহিম উদ্দীন (৪০), মুনছুর আলী (৪৫), আবির হোসেনসহ (১৬) ৯ জন।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন বাংলানিউজকে জানান, সকালে একটি মাহেন্দ্র গাড়ি যাত্রী নিয়ে শহর থেকে কালীগঞ্জের দিকে যাচ্ছিল। পথে লাউদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটি ট্রাক পেছন থেকে মাহেন্দ্রটিকে ধাক্কা দেয়। এতে গাড়ি থেকে ছিটকে পড়ে ঘটনাস্থলেই ২ নারী নিহত হন এবং আহত হন আরও ১০ জন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও এক নারীর মৃত্যু হয়। এ ঘটনায় সাগর হোসেন নামে ওই ট্রাকের হেলপারকে আটক করা হয়েছে।

সিলেট: সিলেটের বিয়ানীবাজার উপজেলার চারখাইয়ের জিরোপয়েন্ট এলাকায় দু’টি সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ২ শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৯জন।

নিহত দুই শিশু হলো- ইন্নি (১২) ও তাহমিনী (১৫)।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনী শংকর কর বাংলানিউজকে জানান, একটি সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে বিপরীতমুখী অপর একটি সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষ হয়। এতে দুই অটোরিকশার চালক ও যাত্রীরা গুরুতর আহত হন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে দুই শিশুর মৃত্যু হয়। নিহত দুই শিশুর মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

বরিশাল: বরিশালে ট্রাকের সঙ্গে থ্রি হুইলারের (মাহিন্দ্রা) মুখোমুখি সংঘর্ষে মা-ছেলে নিহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন। দুপুর ১টার দিকে নগরীর সাগরদী আলিয়া মাদরাসা সংলগ্ন পটুয়াখালী-বরিশাল-ঢাকা মহাসড়কে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মা দেলোয়ারা বেগম (৬০) ও ছেলে শিপন (৩৫)।

পুলিশ জানায়, নিহতদের মরদেহ শেবাচিম হাসপাতালে পাঠানো হবে। আর আহতদের একই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঢাকা: রাজধানীর বড় মগবাজার এলাকায় যাত্রীবাহী বাসচাপায় ভোলা নাথ (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

শনিবার (১৯ অক্টোবর) সকালে এ দুর্ঘটনা ঘটে। ভোলা মগবাজারের এলাকার একটি ওয়ার্কশপে কাজ করতেন।

রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) বিপ্লব কুমার বিশ্বাস বাংলানিউজকে জানান, সকালে বড় মগবাজার এলাকা হয়ে ভোলা বাইসাইকেল চালিয়ে যাওয়ার সময় গাজীপুর পরিবহন নামে একটি যাত্রীবাহী বাসচাপায় গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ভোলার।

এ ঘটনায় বাসটি জব্দ করাসহ চালককে আটক করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

Tags: