লক্ষ্মণ-স্মিথের স্বপ্নের দলে তামিম-সাকিব

দীর্ঘ ৬ বছর ধরে ঘরের মাঠে টেস্টে প্রতিপক্ষকে শাসন করছে ভারত। হাতছাড়া হয়নি সবশেষ ১১ হোম টেস্ট সিরিজের একটিও। তাতেই অস্ট্রেলিয়াকে পেছনে ফেলে ঘরের মাঠে টানা সিরিজ জয়ের বিশ্বরেকর্ড নিজেদের করে নিয়েছেন বিরাট কোহলিরা। হেরেছে সবশেষ ৩২ টেস্টের মাত্র একটিতে। এমন ভারতকে তাদেরই মাটিতে হারানোর জন্য ‘স্বপ্নের দল’ বানিয়েছেন ভিভিএস লক্ষ্মণ এবং গ্রায়েম স্মিথ। যেখানে ঠাঁই পেয়েছেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

মজার ছলেই স্বপ্নের দল বানিয়েছেন ভারত এবং দক্ষিণ আফ্রিকার সাবেক দুই ক্রিকেটার। যে দলের ইনিংস সূচনার দায়িত্ব থাকবে তামিমের কাঁধে, সঙ্গী থাকবেন দক্ষিণ আফ্রিকার ডিন এলগার। সাকিব সামাল দেবেন অলরাউন্ডারের জায়গাটি। রাখা হয়েছে কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথের মতো তারকাদের। স্পিনভাগে সাকিবকে সঙ্গ দিতে রাখা হয়েছে বর্তমান সময়ের আরেক সেরা পেস বোলিং অলরাউন্ডার বেন স্টোকসকেও। এ দলের উইকেটকিপারের দায়িত্বে থাকবেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক।

বোলিং বিভাগে দুই অলরাউন্ডার সাকিব ও স্টোকস ছাড়াও রাখা হয়েছে অস্ট্রেলিয়ার দুই বোলার- ডানহাতি পেসার প্যাট কামিন্স ও অফস্পিনার নাথান লিয়নকে। এ ছাড়া ইংল্যান্ডের ডানহাতি পেসার জফরা আর্চার থাকবেন পেস বোলিং ডিপার্টমেন্টে।

দল : ডিন এলগার (দক্ষিণ আফ্রিকা), তামিম ইকবাল (বাংলাদেশ), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া), বাবর আজম (পাকিস্তান), সাকিব আল হাসান (বাংলাদেশ), বেন স্টোকস (ইংল্যান্ড), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা), প্যাট কামিনস (অস্ট্রেলিয়া), জফরা আর্চার (ইংল্যান্ড) এবং নাথান লিয়ন (অস্ট্রেলিয়া)।


আরও পড়ুন