সৌরভের আমন্ত্রণে ‘ইডেনে যাচ্ছেন’ প্রধানমন্ত্রী

কলকাতার ইডেন গার্ডেনে ভারত-বাংলাদেশ টেস্ট দেখতে যেতে ‘রাজি হয়েছেন’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি একথা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌরভের আমন্ত্রণ গ্রহণ করলেও ম্যাচটি নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। কারণ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ১১ দফা দাবি পেশ করে ধর্মঘটের ডাক দিয়েছেন সাকিব আল হাসানরা। এই দাবি মেনে না নিলে ক্রিকেট সংক্রান্ত কোনো কার্যক্রমে তারা সম্পৃক্ত হবেন না।

এই খবর শুনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সৌরভ বলেন, ‘এটা তাদের অভ্যন্তরীণ ব্যাপার।’

‘আমরা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছি। তিনি আসবেন বলে নিশ্চিত করেছেন। অনেক বড় পরিসরে আমরা এটি করবো। এখন আমি দিদির (মমতা বন্দ্যোপাধ্যায়) অপেক্ষায় আছি।’

এই প্রথম ভারতের মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। আগামী ২২ নভেম্বর ইডেনে হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টি। প্রথমটি ১৪ তারিখ। এর আগে ২০১৭ সালের ফেব্রুয়ারিতে রাজীব গান্ধী স্টেডিয়ামে ভারতের বিপক্ষে একটি টেস্ট খেলে বাংলাদেশ।

গত সপ্তাহে ভারতীয় বাংলা পত্রিকা দৈনিক আনন্দবাজার জানায়, নতুন বোর্ড প্রেসিডেন্ট উৎসবের আমেজে রাঙিয়ে তুলতে চান স্মরণীয় মুহূর্ত। তাই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন।

শেখ হাসিনা নভেম্বরের ওই সময় কলকাতায় যেতে পারবেন কি না, সেটি নিয়ে এই কদিন আলোচনা চলছিল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকেও আসছিল না কোনো নিশ্চয়তা।


আরও পড়ুন