কিশোরগঞ্জে পলিথিন কারখানায় অভিযান, লাখ টাকা জরিমানা

কিশোরগঞ্জে অবৈধ পলিথিন কারখানায় অভিযান চালিয়ে মালামাল জব্দের পাশাপাশি এক লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বিকেলে কিশোরগঞ্জ সদর উপজেলার শোলাকিয়া গাছবাজার এলাকায় সোনার বাংলা প্রিন্টিং এন্ড প্যাকেজিং মিলে এ অভিযান চালানো হয়। এ সময় কারখানার কার্যক্রম বন্ধ রাখার আদেশ দেয় ভ্রাম্যমাণ আদালত।

দীর্ঘদিন ধরে ওই কারখানায় পলিথিন তৈরি করে আসছিলো কারখানার মালিক। পরিবেশ অধিদপ্তরের অনুমতি ছাড়াই এই কার্যক্রম চলছিলো বলে জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব মাহমুদ পাশা।

র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. এম শোভন খান মুক্তিযোদ্ধার কণ্ঠকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব মাহমুদ পাশা ও পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট কাজী সুমনের সহায়তায় সোনার বাংলা প্রিন্টিং এন্ড প্যাকেজিং মিলে এ অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি অভিধানিক দল।

এসময় ৩২০ কেজি পলিথিন এবং ৪০ কেজি পলিথিন তৈরির কাঁচামাল জব্দ করা হয়। এছাড়াও অবৈধ পলিথিন তৈরির দায়ে প্রতিষ্ঠানটির মালিক মো. ফারুক খানকে ১ লক্ষ টাকা জরিমানার পাশাপাশি কারখানাটি সিনগালা করা হয়েছে।


আরও পড়ুন