ইটনা - 4 weeks ago

মা ইলিশ রক্ষায় ইটনায় কারেন্ট জাল জব্দ; জরিমানা আদায়

কিশোরগঞ্জের ইটনা উপজেলার ধনু নদীর বলদা হাওড়ে বুধবার বিকালে মা ইলিশ রক্ষায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ১০ হাজার মিটার কারেন্ট জালসহ ১টি ইঞ্জিন চালিত নৌকা, ২ শত কেজি পোনা মাছ আটক ও ১ জেলেকে অর্থদন্ড করা হয়।

অন্যদিকে সদরের বড়বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মেয়াদ উত্তীর্ন খাদ্যদ্রব্য মজুদ, মূল্য তালিকা না থাকা, পঁচা-বাসি খাবার বিক্রির অপরাধে ৩ ব্যবসায়ী কে অর্থদন্ড করা হয়।

মোবাবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা আক্তার। এ সময় তিনি উপস্থিত ক্রেতা-বিক্রেতার উদ্দেশ্য বক্তব্যে বলেন আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। এ উপজেলায় কেউ অন্যায় করলে শাস্তি তাকে পেতেই হবে।

পরে আটক করা কারেন্ট জাল বাজারের নতুন রাস্তায় আগুনে পুড়িয়ে দেওয়া ও আটক ২ শত কেজি মাছ স্থানীয় একটি এতিম খানায় দান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আকন্দ, ইটনা থানার এসআই রুকন উদ্দিন, স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমান ভূইয়া, অফিস সহকারী মকবুল হোসেন, সহকারী ইন্সপেক্টর সামসুল আলম খান, মৎস্য অফিসের সহকারী অখিল সাহা প্রমুখ। 


আরও পড়ুন