muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

ওয়ার্নার ১০০* শ্রীলঙ্কা ৯৯!

অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নারের একা করা ১০০* রানের ইনিংসটিকেই টপকাতে পারলো না পুরো শ্রীলঙ্কা দল। নির্ধারিত ২০ ওভারে ২৩৩ রানের বিশাল সংগ্রহ দাড় করায়  অজিরা। জবাবে শ্রীলঙ্কার ইনিংস থামে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯৯ রানে।

লঙ্কানরা ৯৯ রানে থেমে গেলে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসের সবচেয়ে বড় ব্যবধানে ১৩৪ রানের জয় পায় অস্ট্রেলিয়া। এর আগে গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে ১০০ রানের জয়টিই ছিল অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় জয়ের রেকর্ড।

২৩৪ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে একবারের জন্যও মনে হয়নি ম্যাচটি জেতার পথে আছে শ্রীলঙ্কা। শুরু থেকেই তাদের ওপর চাপ প্রয়োগ করতে থাকে অস্ট্রেলিয়ান বোলাররা। সর্বোচ্চ ১৭ রান করেন দাসুন শানাকা।

অস্ট্রেলিয়ার পক্ষে ৩টি উইকেট নেন অ্যাডাম জাম্পা। এছাড়া মিচেল স্টার্চ ও প্যাট কামিনস নেন ২টি করে উইকেট।

এর আগে টস জিতে স্বাগতিক অস্ট্রেলিয়াকেই ব্যাট করার আমন্ত্রণ জানায় শ্রীলঙ্কান অধিনায়ক লাসিথ মালিঙ্গা। ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই লঙ্কানদের ব্যাকফুটে ঠেলে দেয় অস্ট্রেলিয়া। ওপেনার এবং অধিনায়ক অ্যারোন ফিঞ্চ ডেভিড ওয়ার্নারকে নিয়ে রীতিমত ঝড় তোলেন।

১০.৫ ওভারেই তারা গড়ে ফেলেন ১২২ রানের জুটি। এ সময় ৩৬ বলে ৬৪ রান করে আউট হন ফিঞ্চ। ৮টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। এরপর মাঠে নামেন গ্লেন ম্যাক্সওয়েল। ওয়ার্নারের সঙ্গে তিনি গড়েন ১০৭ রানের আরো একটি বড় জুটি।

১৯.৩ ওভারে যখন ম্যাক্সওয়েল আউট হন, তখন দলীয় রান ২২৯। ২৮ বলে ৬২ রানের ঝড় তুলে আউট হন ম্যাক্সওয়েল। ৭টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। ম্যাক্সওয়েলের পর মাঠে নামেন অ্যাস্টন টার্নার। ১ বলে ১ রান করে থাকেন অপরাজিত।

ডেভিড ওয়ার্নার ৫৬ বলে ১০০ রান করে অপরাজিত থাকেন। ১০টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন তিনি ৪টি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৩৩ রান তোলে অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কার হয়ে ১টি করে উইকেট নেন লক্ষ্মণ সান্দাকান এবং দাসুন সানাকা।

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি আগামী বুধবার, ব্রিজবেনে।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ২০ ওভারে ২৩৩/২ (ফিঞ্চ ৬৪, ওয়ার্নার ১০০*, ম্যাক্সওয়েল ৬২, টার্নার ১*; মালিঙ্গা ৪-০-৩৭-০, রাজিথা ৪-০-৭৫-০, প্রদিপ ৪-০-২৮-০, সান্দাক্যান ৪-০-৪১-১, হাসারাঙ্গা ৩-০-৪২-০, শানাকা ১-০-১০-১)

শ্রীলঙ্কা: ২০ ওভারে ৯৯/৯ (গুনাথিলাকা ১১, মেন্ডিস ০, রাজাপাকসে ২, কুসল ১৬, ফার্নান্দো ১৩, শানাকা ১৭, হাসারাঙ্গা ৫, সান্দাকান ৬, মালিঙ্গা ১৩*, রাজিথা ০, প্রদিপ ৮*; স্টার্ক ৪-০-১৮-২, রিচার্ডসন ৪-০-২১-০, কামিন্স ৪-০-২৭-২, জাম্পা ৪-০-১৪-৩, অ্যাগার ৪-০-১৩-১)

ফল: অস্ট্রেলিয়া ১৩৪ রানে জয়ী।

ম্যান অব দা ম্যাচ: ডেভিড ওয়ার্নার।

Tags: