কুলিয়ারচরে সমবায় দিবস উদযাপন

“বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এই শ্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জের কুলিয়ারচরে ৪৮তম জাতীয় সমবায় দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে শনিবার (২ নভেম্বর) উপজেলা প্রশাসন, সমবায় বিভাগ ও সমবায়ীবৃন্দের  যৌথ উদ্যোগে সকাল ১০টায় উপজেলা পরিষদের সামনে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়। এ সময় উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ জাতীয় পতাকা ও উপজেলা মুক্তিযোদ্ধা বহুমুখী সমবায় সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ  সিরাজুল ইসলাম আবিরাজ (মাষ্টার) সমবায় পতাকা উত্তোলন করেন।

পরে উপজেলা পরিষদের সামনে থেকে উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ ও উপজেলা সমবায় অফিসার  মো.শহীদুল ইসলামের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে শহরের গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ করে।

এরপর উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় অফিসার মো. শহীদুল ইসলাম।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. শহিদুল্লাহ, উপজেলা প্রকল্প ও বাস্তবায়ন কর্মকর্তা মোসা. খাদিজা আক্তার, উপজেলা তথ্য অফিসার (তথ্য আপা) মোছা. শিউলি আক্তার, বিএডিসি অফিসের উপ-সহকারী প্রকৌশলী মো. রাকিবুল হাসান, উপজেলা উপ-সহকারী প্রকৌশলী এমএ লায়েছ, অফিস সহায়ক মো. সোলায়মান কাজল প্রমুখ।

অনুষ্ঠানে কুলিয়ারচর উপজেলার সর্বোচ্চ রাজস্ব আদায়ে ১ম স্থান অধিকারী কুলিয়ারচর বাজার মৎস্যজীবী সমবায় সমিতি ও ২য় স্থান অধিকারী কুলিয়ারচর মাল্টি পারপাস কো-অপারেটিভ সোসাইটি এবং ৩য় স্থান অধিকারী উপজেলা মুক্তিযোদ্ধা বহুমুখী সমবায় সমিতির প্রধানদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ।

র‌্যালি ও আলোচনা সভায় উপজেলা সকল সমবায় সমিতির সভাপতি-সম্পাদক ও সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

আলোচনা সভা সঞ্চালনা করেন চেতনা, পরিবেশ ও মানব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মো. মুছা মিয়া।


আরও পড়ুন