বিনম্র শ্রদ্ধায় সৈয়দ নজরুলকে স্মরণ

বিনম্র শ্রদ্ধা ও শোকাবহ আবহে কিশোরগঞ্জে দেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের ৪৪তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। প্রতিবছর এ দিনটি এলেই কিশোরগঞ্জবাসী শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে এ জেলার কৃতি এ সন্তানকে।

রোববার (৩ নভেম্বর) সকালে শাহাদাত বার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে শহরের পুরাতন স্টেডিয়াম থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে গিয়ে শেষ হয়। সেখানে দিনব্যাপী স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম উদ্বোধন করা হয়। র‌্যালিতে জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুর রহমান, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ আফজাল, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, সাবেক এমপি দিলারা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা এতে অংশ নেন।

এছাড়াও রবিবার বাদ জোহর শহীদ সৈয়দ নজরুল ইসলামের গ্রামের বাড়ি যশোদলের বীরদামপাড়া সাহেব বাড়ি জামে মসজিদে, শহরের পাগলা মসজিদ এবং শহীদি মসজিদে পবিত্র কোরআনখানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। জেলা সদরের মসজিদগুলোতে অনুষ্ঠিত হয় বিশেষ মোনাজাত। এছাড়া মন্দির ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।

বিকাল ৪টায় কিশোরগঞ্জ শিল্পকলা একাডেমিতে শুরু হবে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সন্ধ্যা ৬টায় আলোচনা সভা। সন্ধ্যা সাড়ে ৬টায় ইসলামিয়া সুপার মার্কেট প্রাঙ্গণে প্রদর্শিত হবে শহীদ সৈয়দ নজরুলের রাজনীতি এবং জেল হত্যার ওপর ডকুমেন্টারি।


আরও পড়ুন