হেরে ফিল্ডিংয়ের দোষ দিলেন ভারত অধিনায়ক

লড়াই করার মতো পুঁজি পেয়েও বাংলাদেশকে রুখতে পারল না ভারত। তাদের কাছ থেকে প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে জয় ছিনিয়ে নিয়েছে টাইগাররা। অতিথি দলের কাছে হারের কারণ হিসেবে বাজে ফিল্ডিংকে দোষারূপ করলেন স্বাগতিক দলের অধিনায়ক রোহিত শর্মা।

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে রোববার ভারতকে ৭ উইকেটে হারায় মাহমুদউল্লাহর দল। তিন বল বাকি থাকতেই জয়ের জন্য ১৪৯ রানের লক্ষ্য পেরিয়ে যায় তারা। আন্তর্জাতিক ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে টিম ইন্ডিয়ার বিপক্ষে প্রথমবারের মতো জয়ের আনন্দে ভাসে টাইগাররা।

এর আগে ভারতের বিপক্ষে আটটি টি-টোয়েন্টি ম্যাচ খেললেও একটিতেও জিততে পারেনি বাংলাদেশ। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল তারা।

লাল-সবুজদের বিপক্ষে জিততে না পারার কারণ প্রসঙ্গে ভারত অধিনায়ক জানান, লড়াই করার মতো যথেষ্ট পুঁজি ছিল তাদের হাতে। কিন্তু খারাপ ফিল্ডিংয়ের জেরেই ম্যাচ হাতছাড়া হয়েছে। অবশ্য নির্দিষ্টভাবে কারও নাম উল্লেখ করেননি ভারতীয় অধিনায়ক।

“লড়াইয়ের মতো স্কোর করেও আমরা মাঠে অনেকগুলো ভুল করে ফেলেছি। ছেলেরা কিছুটা অভিজ্ঞ। তারা নিশ্চয়ই এই হারের থেকে শিক্ষা নেবে। পরেরবার যাতে এমন কোনও ভুল না হয়।”

ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিনটি বিভাগেই ভারতকে ছাড়িয়ে দুর্দান্ত পারফর্ম করে বাংলাদেশ, সেই জন্যে প্রতিবেশী দেশের ক্রিকেট দলের প্রশংসা করতেও কার্পণ্য করেননি রোহিত।

“এই জয়ের পেছনে বাংলাদেশের কৃতিত্ব অবশ্য প্রাপ্য, তারা ম্যাচের শুরু থেকেই আমাদের চাপে ফেলেছিল।”

তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচটি ৭ নভেম্বর রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে। ওই ম্যাচে ঘুরে দাঁড়াতে না পারলে এক ম্যাচ বাকি থাকতেই বাংলাদেশের কাছে সিরিজ হারাতে হবে ভারতকে।


আরও পড়ুন