কুলিয়ারচরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন

কিশোরগঞ্জের কুলিয়ারচরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০১৯ উদ্বোধন করা
হয়েছে।

এ উপলক্ষে বুধবার (৬নভেম্বর) সকাল ৬টায় উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন চত্বরে জাতীয় পতাকা এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়।

পরে সকাল ১১ঘটিকায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ ফায়ার সার্ভিস সদস্যদের সালাম গ্রহণ শেষে প্যারেড পরিদর্শন করে সকলের খোঁজ খবর নেন।

এরপর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার মোঃ আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০১৯ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, উপজেলা প্রকল্প ও বাস্তবায়ন কর্মকর্তা মোসাঃ খাদিজা আক্তার।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক মুহাম্মদ কাইসার হামিদ, মোঃ নাঈমুজ্জামান নাঈম, উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন লিডার আক্রামুল ইসলাম, ফায়ারম্যান স্বদেশ চন্দ্র বিশ্বাস, শেখ মোঃ হাবিবুর রহমান, বোরহান উদ্দিন, আরীফুল হক, হুমায়ুন কবির, শহীদ আলম, আব্দুল্লাহ তুষার ও রাসেল মিয়াসহ এলকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসের নাজির মোঃ রাফিউল হক।

যে কোন দূর্যোগ দূর্ঘটনায় ফায়ার সার্ভিসকে সংবাদ দেওয়ার আহবান জানিয়ে আলোচনা সভায় বক্তারা ফায়ারম্যানদের সাহসীকতার কথা তুলে ধরে উপদেশ দিয়ে বলেন, রান্নার পর চুলার আগুন নিভিয়ে ফেলুন, ছোট ছেলে মেয়েদেরকে আগুন নিয়ে খেলতে দিবেন না ও খোলা বাতি ব্যবহার পরিহার করুন।

এছাড়া কুলিয়ারচর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি তৃতীয় শ্রেণী থেকে দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করার জন্য দাবী জানিয়ে তারা আরো বলেন, ২০১৫ সালের ১৯ মে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নাজমুল হাসান পাপন সাহেবের মাধ্যমে বাংলাদেশ সচিবালয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী বরাবর একটি আবেদন করা হলেও এ বিষয়ে এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেওয়া হয়নি। তারা বিষয়টির প্রতি নজর দেওয়ার জন্য মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা’র সু-দৃষ্টি আকর্ষণ করেন।

উল্লেখ্য, ৬ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত এ সপ্তাহ পালিত হবে।


আরও পড়ুন