সেন্টমার্টিনে জাহাজের ধাক্কায় ট্রলার ডুবে নিহত ৩

কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপের কাছে গভীর সাগরে বাণিজ্যিক জাহাজের ধাক্কায় একটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনায় তিনজন জেলে নিহত হয়েছেন। এ ঘটনায় ১২ জনকে জীবিত উদ্ধার করেছে নৌবাহিনী। এ ছাড়া এখনো নয় জেলে নিখোঁজ রয়েছেন। তাদেরকে উদ্ধারে কাজ করছে নৌবাহিনীর জাহাজ সমুদ্র জয় ও অপরাজেয়।

গতকাল বুধবার রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান জানান, সেন্টমার্টিনের অদূরে গভীর সাগরে বাণিজ্যিক জাহাজের ধাক্কায় এফবি মিনসন্ধানী নামের একটি মাছ ধরার ট্রলার বুধবার ভোরে ডুবে যায়। ওই ট্রলারে ২৪ জন জেলে ছিল। খবর পেয়ে গভীর সমুদ্রে টহলরত নৌবাহিনীর জাহাজ সমুদ্র জয় তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছে এবং স্থানীয় জেলেদের সহযোগিতায় ১২ জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়। পরে উদ্ধার হওয়া জেলেদের টেকনাফে স্থানীয়দের কাছে হস্তান্তর করা হয়।

তিনি আরও জানান, খবর পেয়ে নৌবাহিনীর অপর একটি জাহাজ অপরাজেয় দ্রুত উদ্ধার কাজে যোগ দেয়। দীর্ঘ সময় উদ্ধার তৎপরতা পরিচালনা করে এখন পর্যন্ত তিনটি লাশ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া নিখোঁজ নয় জেলেকে উদ্ধারে নৌবাহিনী জাহাজ সমুদ্র জয় ও অপরাজেয় নিরবিচ্ছিন্ন উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।


আরও পড়ুন