muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

তালায় ইউএনওর ওপর হামলার ঘটনায় মামলা

সাতক্ষীরার তালা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইকবাল হোসেনের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। বুধবার রাতে ইউএনওর গাড়িচালক বাদী হয়ে থানায় এই মামলা করেন।

গত সোমবার দুপুরে তালা উপজেলার মাগুরা ইউনিয়নের মাদরা এলাকায় সরকারি খালের নেটপাটা অপসারণকালে হামলার স্বীকার হন ইউএনও ইকবাল হোসেন। সে সময় খালটি নিজেদের বলে দাবি করেন স্থানীয়রা। পরবর্তীতে গ্রামবাসী একত্রিত হয়ে সরকারিকাজে বাধা প্রদানসহ ইউএনও ও তার সঙ্গীদের ওপর হামলা করেন।

ঘটনার দিন ইউএনও মো. ইকবাল হোসেন জানান, অভিযোগ ছিল খালটি দীর্ঘদিন ধরে দখল করে রাখা হয়েছে। জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল ইতোমধ্যে জেলার সব সরকারি খালের ইজারা বাতিল করে দখলমুক্ত করার ঘোষণা দিয়েছেন। সেই অনুযায়ী সোমবার (৪ নভেম্বর) দুপুরের পর মাগুরা ইউনিয়নের মাদরা এলাকায় সরকারি খালের নেটপাটা অপসারণের জন্য অভিযান পরিচালনা করা হয়। প্রথম দুটি খালের নেটপাটা ভালোভাবেই অপসারণ করা হয়। কিন্তু তৃতীয় খাল থেকে নেটপাটা অপসারণ করতে গেলে স্থানীয় নারী-পুরুষরা মিলে বাধা দেয়। খালটি ইজারা নেয়া ও তাদের অধিকার রয়েছে বলে দাবি করে তারা অপসারণ কাজে নিয়োজিত লোকজনকে বাধা দেয়।

এলাকাবাসীরা জানান, খালটি স্থানীয় সমীর কুমার দাস এক বছরের জন্য ইজারা নিয়ে মাছ চাষ করেছেন। এছাড়া পার্শ্ববর্তী আরও কয়েকটি খাল জনগণের পক্ষে ইজারা নিয়ে মাছ চাষ করছেন তিনি। এ কারণে ইউএনও নেটপাটা অপসারণ করে খালটি অবমুক্ত করতে গেলে তারা সম্মিলিতভাবে বাধা দেন।

তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল বলেন, ইউএনওসহ সরকারিকাজে নিয়োজিতদের ওপর হামলার ঘটনায় ১১ জনের নাম উল্লেখপূর্বক ও অজ্ঞাত নামা ৭০-৮০ জনকে আসামি করে মামলা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের গাড়িচালক রোকনুজ্জামান বাদী হয়ে মামলাটি করেছেন।

তিনি বলেন, মামলায় বৃহস্পতিবার দুপুর ২টা পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। আসামিদের ধরতে অভিযান চলছে।

Tags: