কুলিয়ারচরে ভোক্তা অধিকার আইন সম্পর্কে গণ সচেতনতা

কিশোরগঞ্জের কুলিয়ারচরে ভোক্তা অধিকার আইন-২০০৯ সম্পর্কে গণ সচেতনতা
উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্টিত হয়েছে।

মঙ্গলবার (১২ নভেম্বর) দুপুরে স্থানীয় সরকার বিভাগ এবং জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)‘র সহযোগীতায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা হলরুমে আয়োজিত গণ সচেতনতা উদ্বুদ্ধকরণ কর্মশালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউসার আজিজের সাভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগ কিশোরগঞ্জ জেলার উপ-পরিচালক (উপ-সচিব) মোহাম্মাদ আব্দুল্লাহ।

এ সময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, মহিলা ভাইস চেয়ারম্যান সাঈদা খানম মুক্তা, কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই তালুকদার ও জাইকা প্রতিনিধি রুজি পারভীন প্রমুখ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গোবরিয়া আব্দুল্লাহপুর ইউপি চেয়াম্যান মোঃ আব্বাস উদ্দিন, উছমানপুর ইউপি চেয়ারম্যান মোঃ নিজাম ক্বারী, ছয়সূতী ইউপি চেয়ারম্যান মীর মোঃ মিছবাহুল ইসলাম, সালুয়া ইউপি চেয়ারম্যান শাহ মোঃ মাহবুবুর রহামান, বিভিন্ন ইউপি সচিব ও গ্রাম পুলিশবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের মতো একটি কঠোর আইন থাকলে ও আইনের সঠিক প্রয়োগের অভাবে অসাধু ব্যবসায়ীরা ভোক্তাদের প্রতিনিয়ত ভেজাল দ্রব্য সরবরাহ করে যাচ্ছে। মানুষের বাস্তব জীবনের সমস্যাগুলোর সমাধান এবং বিশেষত তাদের অধিকার প্রতিষ্টার দায়িত্ব সরকারের। দেশের প্রচলিত ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারণা চালানো এবং আইনগুলোর সফল ভাবে বাস্তবায়নে সরকারকে আরও আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।পাশাপাশি জনগণকেও এ আইন সমম্পর্কে ভালো ভাবে যেনে বুঝে সরকারকে সহযোগিতা
করে যেতে হবে। এ জন্য দরকার আরো গণ সচেতনতা।

অনুষ্টান শেষে প্রধান অতিথি স্থানীয় সরকার বিভাগ কিশোরগঞ্জ জেলার উপ-পরিচালক (উপ-সচিব) মোহাম্মাদ আব্দুল্লাহ কুলিয়ারচর থানার এস আই এ.এম তাজমুল করিমের হাতে স্থানীয় সরকার বিভাগ এবং জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)‘র অর্থায়নে ও উপজেলা পরিষদের আয়োজনে দুই দিন মেয়াদী ওয়েব পোর্টল এবং ই-নথি বিষয়ে প্রশিক্ষণ কোর্সের সনদ পত্র তুলে দেন।

অনুষ্টান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসের নাজির মোঃ রাফিউল হক।


আরও পড়ুন