কটিয়াদীতে ৯শ’ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

কিশোরগঞ্জের কটিয়াদীতে কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ (বীজ ও সার) বিতরণ ও উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবি ২০১৯-২০ মৌসুমে প্রনোদনা কর্মসূচীর আওতায় ভূট্টা,সরিষা,শীতকালীন ও গ্রীষ্মকালীন মুগডাল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক ৯শ’ কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়।

শুক্রবার বিকাল ৩টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার অাকতারুন নেছার সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মোহাম্মদ মোস্তাকুর রহমান।বিশেষ অতিথি ছিলেন কটিয়াদী পৌর মেয়র শওকত উসমান, উপজেলা কৃষি কর্মকর্তা মুকশেদুল হক, উপজেলা কৃষকলীগের সভাপতি ছাইদুর রহমাম প্রমুখ।এ সময় কৃষক, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা শারমীন সুলতানা।

কৃষি কর্মকর্তা মুকশেদুল হক জানান, উপজেলার পাঁচশত কৃষকের মাঝে জন প্রতি এক কেজি করে সরিষার,৩০০জন কৃষকের মাঝে ২ কেজি করে ভূট্টা বীজ, বিশ কেজি ডিএপি সার ও দশ কেজি করে এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। এ ছাড়া আরো  ৮০ জন কৃষকের মাঝে ৫ কেজি করপ শীতকালীন ও ৪০ জন কৃষকের মাঝে গ্রীষ্মকালীন মুগডাল বীজও দেয়া হয়েছে।

কৃষকদের উদ্দেশ্যে অতিথিরা বলেন, কৃষকরা যেন এ সকল উপকরণ সময়মত বপন করেন। চারা গজানোর পর পরিচর্যাসহ সময়মত জমিতে সার দেন। পোকা মাকড়ের আক্রমণসহ ফসলের কোন রকম ক্ষতির সম্ভাবনা দেখা দিলে কৃষকরা যেন কৃষি অফিসে এসে কৃষি কর্মকর্তার পরামর্শ নেন।


আরও পড়ুন