কুলিয়ারচর ইউএনও’র বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

কিশোরগঞ্জের কুলিয়ারচর রেলস্টেশনের দক্ষিণ পাশে ছয়সূতি এলাকায় (গেইট নং টি/১০, কি.মি ২৪৭/৫-৬) গেইটের ব্যারিয়ার দীর্ঘ সময় ফেলে রাখার প্রতিবাদ করাকে কেন্দ্র করে গেইটম্যানের সাথে তর্ক-বিতর্কের এক পর্যায়ে গেইটম্যানকে মারধর করার অভিযোগে কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাউসার আজিজের বিরুদ্ধে ভৈরব জিআরপি থানায় অভিযোগ ও জিডি করা হলে উক্ত ঘটনা নিয়ে বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল ও সংবাদপত্রে সংবাদ প্রকাশিত হয়।

উক্ত ঘটনা কাল্পনিক, মিথ্যা ও হয়রানীমূলক দাবী করে মিথ্যা অভিযোগ ও জিডি প্রত্যাহারের দাবীতে কিশোরগঞ্জের কুলিয়ারচরে গ্লোরিয়াস উচ্চ বিদ্যালয় ও গ্লোরিয়াস কিন্ডারগার্টেন এন্ড স্কুলের উদ্যোগে এক মানববন্ধন অনুষ্টিত হয়।

শনিবার (১৬ নভেম্বর) সকাল ১১ টায় কুলিয়ারচর শপিং কমপ্লেক্স এর সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন, কুলিয়ারচর উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, গ্লোরিয়াস কিন্ডারগার্টেন এন্ড স্কুলের অধ্যক্ষ সলিল কান্তি রায়, ১নং কুলিয়ারচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ মোঃ জাকারিয়া, গ্লোরিয়াস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ মোঃ নাদিমুল্লাহ, উত্তর কান্দিগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আছমাউল আলম, গ্লোরিয়াস উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মোস্তাকিম প্রমুখ। মানববন্ধনে গ্লোরিয়াস উচ্চ বিদ্যালয় ও গ্লোরিয়াস কিন্ডারগার্টেন এন্ড স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও কোমলমতি শিক্ষার্থীরাও অংশগ্রহণ করেন।

মানববন্ধনে ইউএনও কাউসার আজিজের বিরুদ্ধে আনিত মিথ্যা অভিযোগের কথা তুলে ধরে তা প্রত্যাহারের দাবী জানিয়ে বক্তারা বলেন, তিনি আমাদের সুখে-দুঃখে সার্বিকভাবে সাহায্য সহযোগিতা করে আসছেন। তিনি এ উপজেলার কোমলমতি শিক্ষার্থীদের মায়ের মমতায় আদর-স্নেহ করে লেখাপড়া দিকে ধাবিত করে যাচ্ছেন। তাঁর বিরুদ্ধে এই ধরনের মিথ্যা অভিযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ভৈরব জিআরপি থানায় দায়ের করা জিডি প্রত্যাহারের দাবী জানান তারা।

এর আগে উক্ত ঘটনার ব্যাখ্যা দিয়ে গত ১৪ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ হলরুমে এক সংবাদ সম্মেলন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাউসার আজিজ। সংবাদ সম্মেলনে তিনি বলেন, তাঁর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে ভৈরব জিআরপি থানায় অভিযোগ ও জিডি করা হয়েছে এবং উক্ত অভিযোগের প্রেক্ষিতে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। তাঁর বিরুদ্ধে আনিত অভিযোগে প্রকাশিত সংবাদগুলো মিথ্যা দাবি করে এর তীব্র প্রতিবাদ জানান তিনি।


আরও পড়ুন