স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ‘ভুয়া’ সিনিয়র সহকারী সচিব গ্রেপ্তার

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ভুয়া সিনিয়র সহকারী সচিব পরিচয়ধারী এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম, মো. আবুল কালাম আজাদ (৩৫)। তিনি পুলিশের উপপরিদর্শক (এসআই) পদে অর্থের বিনিময়ে চাকরি দেওয়ার নাম করে মানুষের টাকা আত্মসাত করতেন। 

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) শারমিন জাহান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গতকাল রোববার রাত পৌনে ১২ টায় সিআইডির একটি বিশেষ দল মিরপুর থানা এলাকায় অভিযান পরিচালনা চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

সিআইডি সূত্রে জানা যায়,  পল্টন থানায় দায়ের করা এক মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তি নিজেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পরিচয় দিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীর এসআই পদে চাকরি দেওয়াসহ বাংলাদেশের বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি দেওয়ার কথা বলে এই মামলার বাদীর কাছ থেকে ২০ লাখ টাকা আত্মসাৎ করেন। এছাড়া তিনি বিভিন্ন লোকের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করেছেন। আবুল কালাম আজাদ নামে ওই ব্যক্তি বাংলাদেশ পুলিশসহ সরকারি বিভিন্ন দপ্তরের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে আসছেন।

গ্রেপ্তার আবুল কালাম আজাদ একটি প্রতারক চক্রের সক্রিয় সদস্য। এই মামলাটির তদন্তপূর্বক প্রতারক চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টাও অব্যাহত আছে বলে জানিয়েছে সিআইডি।


আরও পড়ুন