muktijoddhar kantho logo l o a d i n g

প্রচ্ছদ

বিএনপির চিঠি অন্তঃসার শূন্য : তথ্যমন্ত্রী

প্রধানমন্ত্রীর সাম্প্রতিক ভারত সফর নিয়ে তার কাছে পাঠানো বিএনপির চিঠিকে ‘অন্তঃসার শূন্য’ বলে অভিহিত করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এই চিঠিতে জনগণকে বিভ্রান্ত করতে দলটির অপচেষ্টার প্রতিফলন ঘটেছে।

সোমবার তথ্যমন্ত্রী মন্ত্রণালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নয়াদিল্লী সফরকালে স্বাক্ষরিত চুক্তিগুলো জনগণ ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে প্রকাশ করা হয়নি বলে বিএনপি দাবি করেছে।  তথ্যমন্ত্রী একে জনগণকে বিভ্রান্ত করার হীন প্রয়াস হিসেবে উল্লেখ করেন।

বিএনপির কঠোর সমালোচনা করে তিনি বলেন, ঢাকায় ভারতীয় ব্যাংকের একটি শাখা খোলা ছাড়া আর কোন চুক্তি যে স্বাক্ষরিত হয়নি বিএনপি তা বুঝতেই পারেনি। বাসস

তিনি আরো বলেন, আমি এটা ভেবে অবাক হচ্ছি যে বিএনপি নেতৃবৃন্দ সমঝোতা স্মারক ও চুক্তির মধ্যে পার্থক্য করতে পারেন না। বিএনপি’র চিঠির অভিযোগগুলো সম্পূর্ণ অন্তঃসার শূন্য এবং এগুলো তাদের রাজনৈতিক স্টান্টবাজি ছাড়া কিছুই নয়। বিএনপি ভারত-বিরোধী রাজনীতিতে অভ্যস্ত। এটাই তাদের চরিত্র। এরা জনগণকে বিভ্রান্ত করতে ভারত-বিরোধী বিবৃতি দেয়।

তিনি আরো বলেন, বাংলাদেশ ভারতকে পানি দেয়নি। তবে, বিএনপি নেতারা ফেনী নদীর এই ইস্যুকে নিয়ে মিথ্যাচার করেই যাচ্ছেন। ভারত এর আগে ফেনী নদীর পানি থেকে খাবার পানি সংগ্রহ করত, যা ছিল নদীটির মোট পানির মাত্র ০.৫ শতাংশ। এখন বাংলাদেশ সরকার এটিকে একটি কাঠামোর আওতায় নিয়ে এসেছে।

গত মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকালে সম্পাদিত দ্বিপাক্ষিক চুক্তির ব্যাপারে বিস্তারিত তথ্য জানতে চেয়ে বিএনপি’র পক্ষ থেকে দলের মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত একটি চিঠি দেয়া হয় প্রধানমন্ত্রীকে।

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী দেশের স্বার্থহানি হতে পারে এমন কোন চুক্তি করেননি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ভারত ও মিয়ানমারের বিরুদ্ধে সমুদ্রসীমার মামলা করে বিজয় অর্জন করেছি এবং ছিটমহল সমস্যার সমাধান করেছি।

Tags: