ইটনা - 4 weeks ago

ইটনায় অবৈধ বালু উত্তোলনের সময় ড্রেজার জব্দ, জরিমানা আদায়

কিশোরগঞ্জের  ইটনা উপজেলার ধনু নদীতে অবৈধ ভাবে বালু উত্তোলনের সময় ১টি ড্রেজার মেশিন জব্দ ও নগদ ৬০ হাজার টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালত।

জানাযায় ধনু নদীর ভাটির চর নামক স্থানে দির্ঘদিন যাবত ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করছিলেন বালু উত্তোলনকারী একটি সিন্ডিকেট। সোমবার সকালে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা আক্তার দ্রুত অভিযান পরিচালনা করে ১টি ড্রেজার মেশিন জব্দ করে। এ সময় সিন্ডিকেট ব্যবসায়ী এলংজুড়ি ইউনিয়নের বড় হাত কবিলা গ্রামের দুলাল ভুইয়ার ছেলে মাওলানা তাওহিদুর রহমান (৩৫), সহযোগী এলংজুড়ি গ্রামের ফজলুর রহমানের ছেলে আজিজুল হক (৩০), নেত্রকোনা জেলার কেন্দুয়া কালিয়া গ্রামের মতিউর রহমানের ছেলে খাইরুল ইসলাম (২৫) কে আটক করা হয়। অন্যরা কৌশলে পালিয়ে যায়।

পরে সন্ধায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা-২০১০ আইন মোতাবেক অবৈধ বালু উত্তোলনের দায়ে ৩ জনকে আলাদা আলাদা ভাবে মোট ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় ও ভবিষ্যতে অবৈধ ভাবে বালু উত্তোলন করবেনা মর্মে মুছলেখা নিয়ে আটক ক্ষমা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ইটনা থানার এসআই ফারুক আহম্মেদ, কৃষি অফিসার হাজী জামাল উদ্দিন, পিআইও সাগর হোসেন সৈকত, অফিস সহকারী মকবুল হোসেন, উজ্জল হোসেন প্রমুখ। 


আরও পড়ুন