বিশাল জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন জার্মানি

হ্যাটট্রিক করেছেন দারুণ ফর্মে থাকা সের্গি জিনাব্রি। জোড়া গোল করেছেন লিওন গোরেটস্কা। তাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে নিজেদের শেষ ম্যাচে উত্তর আয়ারল্যান্ডকে উড়িয়ে গ্রুপ পর্বের শীর্ষস্থান নিশ্চিত করেছে জার্মানি।

ফ্রাঙ্কফুর্টে মঙ্গলবার রাতে ‘সি’ গ্রুপের ম্যাচটিতে ৬-১ গোলের জয় পায় চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচের সপ্তম মিনিটেই অবশ্য পিছিয়ে পড়েছিল জার্মানি। এরপর যেন তেতে ওঠে দলটি। ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে আরও চারটি গোল পায় জোয়াকিম লুভের দল।

ম্যাচের ১৯তম মিনিটে দলকে সমতায় ফেরানো জিনাব্রি দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন। জাতীয় দলের হয়ে এই নিয়ে তেরো ম্যাচে তেরোটি গোল করলেন এই উইঙ্গার।

বিরতিতে যাওয়ার ঠিক আগে একটি গোল পাওয়া গোরেটস্কা ৭৩তম মিনিটে পান দ্বিতীয় গোলের দেখা। আর যোগ করা সময়ে অতিথিদের কফিনে শেষ পেরেক ঠুকেন উইঙ্গার জুলিয়ান ব্র্যান্ডট।

এই জয়ে গ্রুপে আট ম্যাচের মধ্যে সাত জয়ে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে বাছাই পর্ব শেষ করল জার্মানি। ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে দিনের অপর ম্যাচে এস্তোনিয়াকে ৫-০ গোলে হারানো নেদারল্যান্ডস।


আরও পড়ুন