muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

বঙ্গবন্ধু বিপিএলের সূচি প্রকাশ

প্রকাশ হয়েছে বঙ্গবন্ধু বিপিএল ২০১৯-এর সূচি। এবারও ঢাকা, চট্টগ্রাম ও সিলেট এ তিন ভেন্যুকে রেখে চূড়ান্ত হয়েছে এ সূচি। আজ সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সূচিটি প্রকাশ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ১১ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বনাম সিলেট থান্ডার্সের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এ টুর্নামেন্ট। শেষ হবে ১৭ জানুয়ারি।

ঢাকায় প্রথম পর্বে থাকছে আটটি ম্যাচ। চলবে ১৪ ডিসেম্বর পর্যন্ত। এরপর ১৭ ডিসেম্বর শুরু হবে চট্টগ্রাম পর্বের লড়াই, চলবে ২৪ ডিসেম্বর পর্যন্ত। বন্দর নগরীতে ১২টি ম্যাচ হওয়ার পর ফের বিপিএল ফিরবে ঢাকায়। ২৭ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে এ পর্বে। এরপর ২ জানুয়ারি থেকে ৪ জানুয়ারি পর্যন্ত সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ৬টি ম্যাচ।

এরপর আবার বিপিএল ফিরবে ঢাকায়। ৭ জানুয়ারি থেকে শুরু হয়ে ১৭ জানুয়ারি ফাইনাল দিয়ে শেষ হবে এ আসর। এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার হবে ১৩ জানুয়ারি, দ্বিতীয় কোয়ালিফায়ার ১৫ জানুয়ারি। ফাইনাল হবে ১৭ জানুয়ারি। কোয়ালিফায়ার, এলিমিনেটর ও ফাইনালের জন্য রাখা হয়েছে একদিন করে রিজার্ভ ডে। সাধারণ দিনে প্রথম ম্যাচ শুরু হবে দুপুর সাড়ে ১২টায়, শেষ হবে সাড়ে ৩টায়। দ্বিতীয় ম্যাচের সময় ৫টা ২০ মিনিট থেকে ৮টা ৪০ মিনিট পর্যন্ত। তবে শুক্রবার ম্যাচগুলি শুরু হবে যথাক্রমে দুপুর ২টা ও সন্ধ্যা ৭টা থেকে।

Tags: