muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

খালেদার সাজা নিয়ে রাজনৈতিক রং মেশানোর চেষ্টা হচ্ছে : প্রধানমন্ত্রী

দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার ঘটনায় অনেকে রাজনৈতিক রং মেশানোর চেষ্টা করছেন বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পতাকা উত্তোলন, কবুতর ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘এটা কোনো রাজনৈতিক মামলা নয়…। এটা সম্পূর্ণভাবে দুর্নীতির মামলা। তবে অনেকেই এটাতে রাজনৈতিক রং মেশাতে চান। আমরা রাজনৈতিক কোনো উদ্দেশ্যে তার বিরুদ্ধে কোনো মামলা দেইনি।’

তিনি বলেন, এতিমের জন্য আসা টাকা তাদের না দিয়ে খালেদা জিয়ার নিজের অ্যাকাউন্টে জমা করা হয়েছে।

‘সেনাশাসিত তত্ত্বাবধায়ক সরকার এতিমের টাকা আত্মসাতের ঘটনায় তার বিরুদ্ধে মামলা করেছিল। সে মামলার রায়ে সাজা পেয়ে তিনি এখন জেলে আছেন,’ বলেন প্রধানমন্ত্রী।

সম্প্রতি হাইকোর্টের সামনে বিএনপির নেতাকর্মীদের বাস ভাঙচুরের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, কোনো কারণ ছাড়াই তারা হঠাৎ করে এ হামলা করে। বিএনপির নেতা-কর্মীদের জন্য এটা নতুন কিছু নয়…। তাদের এসব করার অভ্যাস আছে।’

২০১৩, ২০১৪ এবং ২০১৫ সালে বিএনপির সহিংসতার কথা উল্লেখ করে তিনি বলেন, বিএনপির নেতাকর্মীরা দেশের মানুষ ও সম্পদের ওপর বার বার হামলা চালিয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও ঢাকা উত্তর সিটি আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতউল্লাহ বক্তব্য দেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান ঢাকা সিটির প্রতিবেদন তুলে ধরেন এবং ঢাকা দক্ষিণ সিটি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ অনুষ্ঠান সঞ্চালনা করেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও ঢাকা দক্ষিণ সিটি কপোরেশনের মেয়র সাঈদ খোকন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন ২০১২ সালের ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হয়।

Tags: