সিলেটে মসজিদের মিনার ধসে আহত ৩

সিলেট নগরীর নয়াসড়ক জামে মসজিদের মিনার ধসে পড়েছে। এতে তিনজন পথচারী আহত হয়েছেন। এ ঘটনায় একটি মোটরসাইকেল ভেঙে গেছে। সোমবার দুপুরে নয়াসড়ক পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে আহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।

জানা গেছে, নগরীর নয়াসড়ক জামে মসজিদের পুণনির্মাণের জন্য কয়েকদিন আগ থেকে মসজিদ ভাঙার কাজ চলছে। এরই ধারাবাহিকতায় নয়াসড়ক জামে মসজিদের মিনার ভাঙা শুরু করেন শ্রমিকরা। কিন্তু অপরিকল্পিতভাবে মসজিদের মিনার ভাঙার কারণে তা ধসে পড়ে।

এদিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসে উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করেন। এছাড়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী জানান, আহতদের চিকিৎসা এবং ভেঙে যাওয়া মোটরসাইকেলের ক্ষতিপূরণ সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে দেয়া হবে। এ ঘটনায় সিসিকের পক্ষ থেকে একজন ম্যাজিস্ট্রেটকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট্য তদন্ত কমিটি করে দেওয়া হবে।

অপরদিকে নগরীর রাস্তার ওপর মসজিদের মিনার ভেঙে পড়ায় নায়াসড়ক এলাকায় যানজটের সৃষ্টি হয়। এদিকে পুলিশ, র‌্যাব ও সিটি কর্পোরেশনের কর্মীরা উদ্ধারকাজে ফায়ার সার্ভিসের কর্মীদের সহযোগিতা করেন।

ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধার কাজ চালান তারা। ধসে পড়া মিনারে যারা আহত হয়েছেন তাদেরকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) মো. জেদান আল মুসা বলেন, মসজিদের মিনার ধসের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।


আরও পড়ুন