শিক্ষা - 1 week ago

মোমতাহেনার পিএইচডি ডিগ্রী লাভ

আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় মালয়েশিয়া (আইআইউএম) ড. মোমতাহেনাকে পিএইচডি ডিগ্রী প্রদান করেছে । গত ২৩ নভেম্বর আইআইউএম- এর ৩৫ তম সমাবর্তনে মালয়েশিয়ার বর্তমান রানী টুনকু আজিজাহ আমিনাঃ মাইমুনাহ ইস্কান্দ্রিয়ার কাছ থেকে পিএইচডি সনদ গ্রহণ করেন কিশোরগঞ্জের ড. মোমতাহেনা।

তার পিএইচডির বিষয় ছিলঃ Exploring the Integration of Islamic Values in the Teaching of Elementary English: A case study of selected teachers in Dhaka, Bangladesh. এশিয়ার প্রখ্যাত শিক্ষাবিদ প্রফেসর ড. রসনানী হাশিমের তত্ত্বাবধানে ড. মোমতাহেনা আইআইউএম-এর এডুকেশান অনুষদ থেকে তার গবেষণাটি কৃতিত্বের সাথে সম্পন করেন।

ড. মোমতাহেনা নর্দান বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে মাস্টার ডিগ্রী অর্জন করেন। এর আগে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় অধীনে গুরুদয়াল মহাবিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে ডিগ্রী পাস সম্পন করেন।

তিনি কিশোরগঞ্জের গাইটালের মোঃ আব্দুল মান্নান ও মিসেস মাহমুদ মান্নানের দ্বিতীয় কন্যা। তিনি বাংলাদেশ ইন্সটিটিউট অফ ইসলামিক থট এর নির্বাহী পরিচালক ও ইন্টারন্যাশনাল ইন্সটিটিউট অফ ইসলামিক থট এর কান্ট্রি ডিরেক্টর ড. এম. আব্দুল আজিজের স্ত্রী। তিনি এক পুত্র ও তিন কন্যা সন্তানের জননী।

ড. মোমতাহেনা বর্তমানে নর্দান বিশ্ববিদ্যালয়-এ সহকারী অধ্যাপক হিসাবে নিয়োজিত আছেন। তিনি নিয়মিত লেখালেখি ও গবেষণার সঙ্গে যুক্ত রয়েছেন। ইতোমধ্যেই জাতীয় ও আন্তর্জাতিক গবেষণামূলক জার্নালে তার বেশকিছু প্রবন্ধ প্রকাশিত হয়েছে। ভবিষ্যতে তিনি বাংলাদেশে প্রাইমারী স্থরের শিক্ষা ও শিক্ষার মান উন্নয়নে কাজ করতে আগ্রহী। তিনি সকলের নিকট দোয়া প্রার্থী।


আরও পড়ুন