muktijoddhar kantho logo l o a d i n g

প্রচ্ছদ

বিদ্যুতের দাম বাড়লেই কর্মসূচি : ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলীয় সিন্ডিকেটের কারণে সরকার বাজার নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। এবার বিদ্যুতের দাম বাড়লেই রাজপথে কর্মসূচি দেওয়া হবে। তবে কী ধরণের কর্মসূচি দেওয়া হবে, সেটি পরিষ্কার করেননি বিএনপির মহাসচিব।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন মির্জা ফখরুল। নিত্য পণ্যের দাম ও বিদ্যুতের দাম বাড়ানোর উদ্যোগের ব্যাপারে দলের অবস্থান পরিষ্কার করার জন্য এ সংবাদ সম্মেলন ডাকা হয়।

প্রত্যেকটি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়ে গেছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ‘সরকারের দুর্নীতি ও লুটপাটের কারণে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম আকাশচুম্বি। এবার বিদ্যুতের দাম বাড়ানো হলে দলের পক্ষ থেকে কর্মসূচি দেওয়া হবে।

বিএনপির মহাসচিব বলেন, ‘দুর্নীতির পর নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা ও উদাসীনতা দেশবাসীকে হতাশ করেছে। দ্রব্যমূল্যের বাজারকে অসহনীয় করার জন্য দায়ী ভোটারবিহীন সরকার। দলীয় ব্যবসায়িদের সিন্ডিকেট না ভাঙ্গতে পারলে এবং টিসিবিকে নিয়ন্ত্রণ করতে না পারলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ সম্ভব নয়।

খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দায়িত্ব সরকারের। কে কি খাবে তা নির্ধারণ করা সরকারের দায়িত্ব নয়।’

দ্রব্যমূল্যের দাম বাড়া রোধে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনের আহ্বান জানিয়ে তিনি বলেন, জনগনের প্রতি দায়বদ্ধতা নেই বলে সংকটের সৃষ্টি হয়েছে। তবে জনগণ এ অবস্থা মেনে নেবে না। তারা জবাবদিহিতার সরকার গঠন করবে। সরকারকে বাধ্য করবে অবাধ, সুষ্ঠু নির্বাচন দেওয়ার।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।

Tags: