ইটনা - December 4, 2019

ইটনায় শ্রেষ্ঠ শিক্ষক খাইরুল ও শিক্ষিকা শাহিনুর

কিশোরগঞ্জের হাওড় উপজেলা ইটনায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯ এ শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন খাইরুল ইসলাম ঠাকুর ও শিক্ষিকা শেখ শাহিনুর ইসলাম। এদের মধ্যে খাইরুল ইসলাম ঠাকুর (তপন) এলংজুড়ি ইউনিয়নের ছিলনী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শেখ শাহিনুর ইসলাম জয়সিদ্ধী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

গত সোমবার উপজেলা কমিটির সভাপতি ইউএনও নাফিসা আক্তার স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানা যায়।

এ বিষয়ে কমিটির সদস্য সচিব উপজেলা শিক্ষা কর্মকর্তা বাবু বিনয় কুমার জানান শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচন করতে আমরা শিক্ষকদের- শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, বিষয় ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, চারিত্রিক দৃঢ়তা, ব্যাক্তিত্ব, সততা, শৃংখলাবোধ, দায়িত্ববোধ, সময়ানুবর্তীতা, শ্রেণী কক্ষে পাঠদান নিয়মানুবর্তিতা,  পেশাগত ও গবেষনামুলক সৃজনশীল প্রকাশনা, উদ্যােগ, বিদ্যালয়ে কাজের দক্ষতা ও আর্থিক শৃংখলা যাচাই-বাছাই করে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষিকা নির্বাচনসহ প্রাথমিক বিভাগে আরও ৮ টি ক্যাটাগরি নির্বাচিত করেছি।

শ্রেষ্ঠ শিক্ষক খাইরুল ইসলাম ঠাকুর (তপন) ও শ্রেষ্ঠ শিক্ষিকা শেখ শাহিনুর ইসলাম জানান আমরা এ পদক পেয়ে গর্বিত। ভবিষ্যতে কর্মক্ষেত্রে যেন আরও দায়িত্বশীল ভুমিকা রাখতে পারি সে জন্য উপজেলা বাসীর কাছে দোয়া ও আশির্বাদ প্রার্থনা করছি। 


আরও পড়ুন