‘গণতন্ত্রকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে’

বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে, মুক্তিযুদ্ধকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে, গণতন্ত্রকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বৃহস্পতিবার বেলা ১ টায় সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলের উদ্বোধনী বক্তব্যে এ কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে তিনি বলেন, আমি শ্রদ্ধা জানাই আমাদের ইতিহাসের মহানায়ক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অমর স্মৃতির প্রতি। জাতীয় চার নেতাসহ বাংলার স্বাধীনতা ও মুক্তিযুদ্ধসহ বিভিন্ন পর্যায়ে আত্মাহুতি দিয়েছেন তাদের স্মৃতির প্রতিও শ্রদ্ধা জানাই।

২০১১ সা‌লে কেন্দ্র থে‌কে ক‌মি‌টি ঘোষণা হ‌লেও দীর্ঘ ১৪ বছর পর আজ সি‌লেট জেলা ও মহানগর আওয়ামী লী‌গের স‌ম্মেলন হ‌চ্ছে। এজন্য জেলা ও মহানগ‌রের সভাপ‌তি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী‌দের ম‌নোনয়ন জমা দি‌তে ব‌লে‌ছেন সি‌লেট বিভা‌গের দা‌য়িত্বপ্রাপ্ত সাংগঠ‌নিক সম্পাদক আহমদ হো‌সেন।

অনুষ্ঠানে বি‌শেষ অতিথি হি‌সে‌বে উপ‌স্থিত ছিলেন আওয়ামী লী‌গের সভাপ‌তিমণ্ডলীর সদস্য নুরুল ইসলাম না‌হিদ। প্রধান বক্তা হি‌সে‌বে ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হা‌নিফ। সভাপ‌তিত্ব করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড‌ভো‌কেট লুৎফুর রহমান।

স‌স্মেলন যৌথভা‌বে প‌রিচালনা কর‌ছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ‌ফিকুর রহমান চৌধুরী ও মহানগ‌রের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।


আরও পড়ুন