শহীদ বুদ্ধিজীবী দিবসে কিশোরগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের কর্নার উদ্বোধন

শহীদ বুদ্ধিজীবী দিবসে কিশোরগঞ্জ কারিগরি প্রশিক্ষন কেন্দ্রে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের কর্নার উদ্বোধন করা হয়েছে।

শনিবার দুপুরে জেলা সদরের কাটাবাড়িয়াস্থ অবস্থিত কিশোরগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্নারের শুভ উদ্বোধন করেন।

এ উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের প্রিন্সিপাল ও ইনচার্জ প্রকৌশলী মুহাম্মদ হারুন-আল মামুন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আব্দুল্লাহ আল মাসউদ, সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদির মিয়া, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহমুদুল হাসান। টিটিসির প্রশিক্ষক মোঃ অলীউল্লাহর পরিচালনায় অনুষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরে অতিথিগণ বিস্তারিত আলোচনা করেন।

প্রশিক্ষণার্থী ও সুধীজনদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বিলেতে অধ্যয়নকালে বিভিন্ন ফোরামে বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য তুলে ধরতেন উল্লেখ করে তাঁর বক্তব্যে বলেন- বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপনের মাধ্যমে নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনা ও দেশের গৌরবোজ্জ্বল ইতিহাস পৌঁছানো সহজ হবে। দেশের মুক্তিযুদ্ধ, স্বাধিকার আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনা সর্বত্র তুলে ধরতে তিনি প্রশিক্ষণার্থী এবং সুধীজনদের আহবান করেন।

টিটিসি শিক্ষার্থীরা বঙ্গবন্ধু স্মরণে কবিতা আবৃত্তি ও সংগীত পরিবেশন করেন। পরে প্রধান অতিথি শহীদ বুদ্ধিজীবী দিবসে কিশোরগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে স্থাপিত ৯টি সেক্টরের সংক্ষিপ্ত পরিচিতি ও সেক্টর কমান্ডারদের নাম সম্বলিত বাংলাদেশের মানচিত্র এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের কর্নার উদ্বোধন করেন। এ সময় প্রধান অতিথি লাইব্রেরি সমৃদ্ধ করার জন্যে তাৎক্ষণিক ত্রিশ হাজার টাকা অনুদান প্রদান করার ঘোষনা দেন। এ সময় টিটিসির প্রশিক্ষকগণ, শিক্ষার্থীগণসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আরও পড়ুন