muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কিশোরগঞ্জে মহান বিজয় দিবস উদযাপিত

কিশোরগঞ্জে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়।

দিনের শুরুতেই শহরের গুরুদয়াল সরকারি কলেজ মাঠে শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর নেতৃত্বে জেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। একই সময় শ্রদ্ধা নিবেদন করেন পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ। তারপর একে একে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা সুশৃঙ্খলভাবে শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় ঘন কুয়াশা ও শীত উপেক্ষা করে শত শত নারী-পুরুষ, স্কুল-কলেজের শিক্ষার্থী এমনকি শিশুদেরও দীর্ঘক্ষণ লাইন ধরে স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানায়।

শ্রদ্ধা নিবেদন শেষে সকাল সাড়ে ৮টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে এক বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। বেলা পৌনে ১১টায় বের করা হয় এক বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা।

জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, স্হানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবদুল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দুলাল চন্দ্র সূত্রধর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুল্লাহ আল মাসউদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম মস্তোফা, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) নাজমুল ইসলাম সোপান, জেলা পূজা উদযাপন কমিটির ও গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমাণ্ডার আসাদ উল্লাহ, জেলা ক্যাব সভাপতি আলম সারওয়ার টিটুসহ প্রশাসন,বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ এ শোভাযাত্রায় অংশ নেন।

এছাড়া দিবসটির তাৎপর্য তুলে ধরে দুপুরে জেলা শিল্পকলা একাডেমিতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় আয়োজন করা হয় বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান।

Tags: