ক্যাম্পাস - December 17, 2019

নুরকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরুল হক নুরকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন মুক্তিযুদ্ধ মঞ্চের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক আল মামুন।

তিনি বলেন, “নুরুল হক নুর ডাকসুর ভিপি। তিনি কথা বলবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অধিকার নিয়ে, সমস্যা নিয়ে। সেটিকে আমরা স্বাগত জানাব। কিন্তু তিনি বাইরে কোথায় কী হয়েছে সেসব নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিশৃংখল পরিবেশ তৈরি করবেন সেটা আমরা কখনো চাই না।

‘এনআরসি ভারতের আভ্যন্তরীণ বিষয়। নুর ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নিয়ে কথা না বলে সেসব নিয়ে বেশি মাথা ঘামাচ্ছেন। উল্টো আমাদেরকে বলে ভারতের দালাল। মূলত সে পাকিস্তানের দালাল। তাকে যেখানে পাব আমরা সেখানেই প্রতিহত করব। ”

এর আগে ভারতে নাগরিকত্ব আইন ও এনআরসির প্রতিবাদে এক সমাবেশ ডাক দেয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে হামলা চালায় মুক্তিযুদ্ধ মঞ্চ। হামলায় সিফাত নামের এক শিক্ষার্থী আহত হলে তাকে ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। এসময় ডাকসুর ভিপি নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেনও আহত হন বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে আল মামুন বলেন, ‘আমরা নূরকে বলেছি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অধিকার নিয়ে কথা বলতে। বাইরের বিষয় নিয়ে পরিবেশ নষ্ট না করতে। তখন সে আমাদের ভারতের দালাল বলে আখ্যায়িত করে। আমরা তাকে পাকিস্তানের দালাল বলি। তখন তাদের সাথে কিছু বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে।’


আরও পড়ুন