পাকিস্তান সফরে যেতে চায় না বেশিরভাগ ক্রিকেটার : পাপন

পাকিস্তানে গিয়ে টেস্ট খেলার কোনো সুযোগ এই মুহূর্তে নেই। টি-টোয়েন্টি সিরিজ খেলতে রাজি হলেও টেস্টে না খেলার অনীহার বিষয়টি জানিয়ে দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি) সভাপতি নাজমুল হাসান।

বৃহস্পতিবার দুপুরে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই কথা বলেন তিনি।

তিনি বলেন, পাকিস্তানে যেতে চায় না কোচিং স্টাফের অনেকে আগেই জানিয়েছে। এছাড়া কয়েকজন ক্রিকেটারও যেতে চাচ্ছে না; গেলেও লম্বা সময়ের জন্য যেতে চায় না। আমরা এর কারণ খুঁজে বের করার চেষ্টা করেছিলাম। যার ফলে দেখা গেছে খেলোয়াড়দের অনেকের পরিবার এবং আত্মীয়-স্বজন চায় না, তারা পাকিস্তানের দীর্ঘ সময় থাকুক। পাকিস্তান সফরে যেতে চান না কোচিং স্টাফসহ বেশিরভাগ ক্রিকেটার। ২০০৯ সালে পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচে সন্ত্রাসী হামলার পর দেশটিতে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটকে নিষিদ্ধ করে আইসিসি। রাজনৈতিক পরিস্থিতি শান্ত হবার পাশাপাশি মাঠে খেলা ফেরাতে ব্যাপক চেষ্টা করা হয়।

এদিন নাজমুল হাসান পাপন বলেন, ‘পাকিস্তান সফর নিয়ে এখনো আলোচনা চলছে। তবে কোচিং স্টাফ অনেকেই যেতে চান না। ক্রিকেটাররাও অনেকে যেতে চাচ্ছেন না। যারা যেতে চান, খুব কম সময়ের জন্য যেতে চান। তাই আপাতত টি-টোয়েন্টি খেলতে চায় বাংলাদেশ। তবে ক্রিকেটার ও সরকারী ছাড়পত্র পেলেই সফরে যাবে বাংলাদেশ।

নিরাপত্তার কারণে পাকিস্তান সফরে বেশি দিন থাকতে চাইছে না বাংলাদেশ। এমন খবর শুনে পিসিবির চেয়ারম্যান এহসান মানি, পাকিস্তান কোচ মিসবাহ উল হক এবং টেস্ট দলের অধিনায়ক আজহার আলী চটেছেন টাইগারদের ওপর।

বিসিবি প্রধান বলেন, বাংলাদেশ পাকিস্তানে খেলতে যাবে কিনা সে সিদ্ধান্ত নেবে বিসিবি। পাকিস্তান কি বলল না বলল সেটা আমাদের দেখার বিষয় না।


আরও পড়ুন