মধুর ক্যান্টিনের সামনে ৩ ককটেল বিস্ফোরণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনের সামনে তিনটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আজ রোববার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। তবে কে বা কারা এ কাজটি করছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

এর আগে, ঢাবির মধুর ক্যান্টিনের সামনে থেকে একটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করা হয়। গত বৃহস্পতিবার ক্যান্টিনের পশ্চিম পাশের দরজার বাইরে ও ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) পুরোনো গেটের সামনে থেকে ককটেলটি উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে মধুর ক্যান্টিনের পশ্চিম পাশের গেটের বাইরে একটি ককটেল পড়ে থাকতে দেখা যায়। সঙ্গে সঙ্গে ক্যান্টিনের কর্মীরা ককটেলের ওপর পানি ঢেলে দেন; জানানো হয় পুলিশকে। পরে দুপুর ১২টার দিকে পুলিশের বম্ব ডিসপোজাল ইউনিট এসে ককটেলটি নিষ্ক্রিয় করে।

উল্লেখ্য, গত রোববার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভবনে ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর হামলার ঘটনা ঘটে। এতে নুর, ফারাবী ও সোহেলসহ অন্তত ২৫ জন আহত হন। ওই ঘটনার পর উত্তাল হয়ে ওঠে ঢাবি ক্যাম্পাস।

হামলায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে ক্যাম্পাসে কয়েক দফা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন সাধারণ শিক্ষার্থীরা। ঘটনা নিয়ে পাল্টাপাল্টি বক্তব্য দেয় ছাত্রলীগ-মুক্তিযুদ্ধ মঞ্চ ও ডাকসু ভিপি নুরুল হক নুর নেতৃত্বাধীন সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

ঘটনার পর থেকেই থমথমে অবস্থা বিরাজ করছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। এর মধ্যেই আজ সকালে আবার ক্যাম্পাসে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটল।


আরও পড়ুন