‘প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন’ এর উদ্যোগে কিশোরগঞ্জে আলোচনাসভা

প্রকৃতি ও পরিবেশ সংরক্ষণে কাজ করা প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন এর উদ্যোগে কিশোরগঞ্জে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্প্রতিবার কিশোরগঞ্জ সরকারী বালিকা বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ কবীর।

প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ মাশরুকুর রহমান খালেদ বিপিএম পিএিম বার। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চ্যানেল আইয়ের কিশোরগঞ্জ প্রতিনিধি পিপি অ্যড. শাহ আজিজুল হক।

বিশেষ অতিথি ছিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডাঃ মোঃ আ.ন.ম নৌশাদ খান, কিশোরগঞ্জ উইমেন্স চেম্বার অব কমার্সের সভাপতি ফাতেমা জহুরা আক্তার, বিজ্ঞানী ড.এস এম ফরিদ, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক সাংবাদিক আনোয়ার হোসেন, বঙ্গবন্ধু পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক আবুল হাশেম, সাংবাদিক বিজয় রায় খোকা।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন সাংবাদিক শেখ মাসুদ ইকবাল।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সুন্দর প্রকৃতিতে গড়ি সুস্থ জীবন-স্লোগানে ২০০৯ সালে যাত্রা শুরু হয় এ ফাউন্ডেশনের। প্রতিষ্ঠার পর থেকে প্রকৃতি ও পরিবেশ সংরক্ষণে নিরন্তর কাজ করে চলেছে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন। চ্যানেল আইয়ে প্রচারিত ধারাবাহিক প্রামাণ্য অনুষ্ঠান প্রকৃতি ও জীবন মানুষের মধ্যে ব্যাপক সচেতনতা সৃষ্টি করেছে। তুলে ধরেছে নদী-সাগর, পাহাড়, বন, বন্যপ্রাণী সম্পর্কে গবেষণাধর্মী তথ্য এবং এসব সংরক্ষণেরও উপায়।


আরও পড়ুন