৩ দিন দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত

বৃহস্পতিবার রাত থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাত শুরু হয়। ভোরের আলো ফোটার সাথে সাথে রাজধানীতে বেড়েছে বৃষ্টিপাতের পরিমাণও। ফলে শুক্রবার বন্ধের দিন হলেও বিপাকে পড়েছেন বাইরে কাজে বের হওয়া রাজধানীর নাগরিকরা।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী- আগামী ৩ দিন দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হবে। তার পরবর্তী ৫ দিনে বৃষ্টিপাতের প্রবণতা ও রাতের তাপমাত্রা কমতে পারে। এরপর আবারও শৈতপ্রবাহ পড়বে। এতে বাড়বে শীতের তীব্রতা।

আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুউদ্দিন আহমেদ জানান, ৩ জানুয়ারির পর থেকে দেশের তাপমাত্রা কমতে থাকবে। ৬ জানুয়ারি থেকে ১০ জানুয়ারির মধ্যে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাবে। মাসের মাঝামাঝিতে জেঁকে বসতে পারে মাঝারি শৈত্যপ্রবাহ। মাসের শেষদিকে আবারও তীব্র শৈত্রপ্রবাহ বয়ে যাওযার সম্ভাবনা রয়েছে। এসময় দেশের বিভিন্ন জেলা-উপজেলায় কনকনে শীত অনুভূত হতে পারে। বিশেষ করে গ্রামাঞ্চলে শীতের প্রভাব বেশি থাকবে

এদিকে, আজ পঞ্চগড়, ঠাকুরগাঁও, নীলফামারী ও রংপুরে শীতবস্ত্র বিতরণ করবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল এবং মন্ত্রণালয়ের পক্ষ থেকে এরইমধ্যে সারা দেশে প্রায় ৩২ লাখ কম্বল বিতরণ করা হয়েছে।


আরও পড়ুন