দেশের খবর - January 4, 2020

ডোমারে পিএসসি ও জেএসসিতে দুই বিদ্যালয় সেরা

নীলফামারীর ডোমার উপজেলায় প্রাথমিক সমাপনি ও জুনিয়র স্কুল সার্টিফিকেট জেএসসি পরীক্ষায় গ্রামের দুই স্কুল উপজেলার মধ্যে সেরা হয়েছে। প্রাথমিকে সেরা হয়েছে উপজেলার সোনারায় ইউনিয়নের বসুনিয়ার খাটুরিয়া গ্রামের প্রতিভা কিন্ডার গার্টেন এন্ড স্কুল এবং জেএসসিতে উপজেলার মধ্যে বেসরকারী পর্যায়ে সেরা হয়েছেন উপজেলার মটুকপুর স্কুল এন্ড কলেজ।

প্রতিভা কিন্ডার গার্টেন এন্ড স্কুল ২০১০ সালের ৮ আগষ্ট প্র্রতিষ্ঠার পর থেকেই সাফল্য বয়ে নিয়ে আসছে। বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ প্রদীপ কুমার রায় জানান অক্লান্ত প্রচেষ্টায় বিদ্যালয়টি প্রতি বছরেই সাফল্য অর্জন করে চলছে। এই বিদ্যালয়ের শিক্ষার্থীদের আলাদা প্রাইভেট পড়তে হয় না। ১৯ জন শিক্ষক মন্ডলীদ্বারা শিক্ষার্থীদের নিয়মিত পাঠদান করে থাকেন। চলতি প্রাথমিক সমাপনী পরীক্ষায় ৪৯ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ৩৬ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে আমাদের এই প্রতিভা কি›ডার গার্টেন এন্ড স্কুল । যা উপজেলার সবকটি প্রাথমিক বিদ্যালয়ের চেয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে।

অভিভাবক সাহিদ আহম্মেদ শান্তু জানান, গ্রামে হলেও বিদ্যালয়টিতে লেখাপড়ার মান অনেক উন্নত। এখানকার শিক্ষার্থীরা প্রতিবছরেই উপজেলার মধ্যে সেরা হওয়ার জন্য লড়াই করেন।অপর দিকে প্রাথমিক পর্যায়ে ২২জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে ২য় স্থানে রয়েছে চিলাহাটি মার্চেন্ট সরকারী প্রাথমিক বিদ্যালয়।

অপরদিকে চলতি জেএসসি পরীক্ষায় শহরের সবকটি বিদ্যালয়কে ছাড়িয়ে সর্বোচ্চ ১৩ জন পরীক্ষার্থী মটুকপুর স্কুল এন্ড কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে। মটুকপুর স্কুল এন্ড কলেজের চলতি জেএসসি পরীক্ষায় এটা সেরা সাফল্য। তাছাড়া এই স্কুল থেকে শিক্ষার্থীরা বুয়েট, ডাক্তারী পরীক্ষায় চ্যান্স পেয়ে স্কুলের সুনাম অর্জন করে চলেছেন। স্কুলের গরীব ও অসহায় মেধাবী ছাত্রদের বিনামুল্যে পড়ানো হয় এই স্কুলে। উপজেলার মধ্যে প্রতিনিয়ত সুনামের সাথে চলছে বিদ্যালয়টি।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইসমত আরা জানান, শিক্ষদের অক্লান্ত পরিশ্রমের কারনে আজ উপজেলার মধ্যে সেরা হয়েছে স্কুল এন্ড কলেজটি। এজন্য তিনি সকলকে অভিনন্দন জানিয়ে বলেন নতুন বছরেও যেন আমরা সেরা সাফল্য ধরে রাখতে পারি সেই জন্য শিক্ষকরা কাজ করে চলেছেন।


আরও পড়ুন