muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

রামেকে ঢুকতে পরিচালকের অনুমতি নিতে হবে সাংবাদিকদের : স্বাস্থ্যমন্ত্রী

এ বছরই রামেবির কাজ শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ শনিবার দুপুরে রামেক হাসপাতালের অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, রাজশাহী মেডিকেল কলেজ (রামেকহা) হাসপাতাল সব সময় অগ্রাধিকার পায়। এই বছর রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) কাজ শুরু হবে। এছাড়া হাসপাতালের জনবল, যন্ত্রাপতির প্রয়োজন, সেগুলো দেওয়া হবে।

তিনি বলেন, ইনটেনসিভ কেয়ার ইউনিটে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) আইসিইউ বা ডাইলাসিস দ্বিগুন করে দেওয়া হবে। এছাড়া বাড়ানো হবে শয্যও। ডিন্টাল ইউনিট কলেজ করার কথা হয়েছিল। অনুমদন দেওয়া হলেছিল। অনুমতির প্রয়োজন। একটি গাড়ি দেওয়া হবে। প্রয়োজনে অ্যাম্বুলেন্সও দেওয়া হবে।

এছঅড়া তিনি অনুমতি নিয়ে সাংবাদিকদের রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ঢুকতে বলেছেন। তিনি বলেন, হাসপাতালে ঢুকতে হলে আপনারা পরিচালক মহোদয়ের কাছ থেকে অনুমতি নেবেন, তারপর ভেতরে ঢুকবেন।

আজ শনিবার দুপুরে রাজশাহী মেডিক্যাল কলেজ মিলনায়তনে চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় শেষে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

জাহিদ মালেক স্বপন বলেন, এখানে অনেক ধরনের রোগী থাকে। এর মধ্যে মুমূর্ষু রোগীরাও থাকে। তাদের স্বাস্থ্য নিরাপত্তা ও সংক্রমণের বিষয়টি আমাদের আগে ভাবতে হয়। তাই সবাইকে সব জায়গায় ঢুকতে দেওয়া সম্ভব হয় না। তবে এই ব্যবস্থা শুধু রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল বা বাংলাদেশেই নয়, সারাবিশ্বেই রয়েছে বলেও দাবি করেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, হাসপাতালে অনেক ধরনের অসুখ-বিসুখ থাকে। তাই বেশি অ্যাটেনডেন্স থাকার কারণে রোগীদের নানা ধরনের জটিলতা দেখা দেয়। এই বিষয়টি আমরা যেমন দেখবো, তেমনি আপনারাও দেখবেন। এটি সবার দায়িত্ব।

Tags: