ইটনা - January 11, 2020

ইটনায় নানান আয়োজনে মুজিব বর্ষ উদযাপন

ইটনায় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনে উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসুচী গ্রহণ করে। কর্মসুচীর মধ্যে উপজেলা পরিষদ চত্বরে ক্ষন গননার জন্য ডিজিটাল ঘড়ি স্থাপন করা হয়।

শুক্রবার সারাদেশের ন্যায় মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স মাধ্যমে ক্ষন গননার ঘড়ির উদ্ধোধন করেন। এর আগে সকালে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে দিবসের সুচনা হয়।

শনিবার সকালে সর্বস্তরের জনগনের অংশগ্রহণে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বাহির করা হয়। শোভাযাত্রাটি সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আলোচনা সভায় মিলিত হয়।

বঙ্গবন্ধুর দর্শন শীর্ষক আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নাফিসা আক্তারের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, ইটনা থানার ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম, যুব উন্নয়ন কর্মকর্তা কামাল উদ্দিন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম ঠাকুর, সরকারী মহেশ চন্দ্র মডেল শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক আবু বক্কর সিদ্দিক প্রমুখ।

পরে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শিরোনামে চিত্রাংকন প্রতিযোগিতা ও  সন্ধায় স্থানীয় ও অতিথি শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্টান হয়।


আরও পড়ুন