মেয়র প্রার্থী ইশরাকের বিচার শুরু

দুর্নীতির মামলায় ঢাকা সিটি করপোরেশনের (দক্ষিণ) মেয়র প্রার্থী সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। আজ বুধবার ঢাকার বিশেষ জজ আদালত ৪ এর বিচারেক শেখ নাজমুল আলম এই অভিযোগ গঠন করেন।

অভিযোগ গঠনের মধ্য দিয়ে ইশরাকের বিচার শুরু হলো বলে আইনজীবীরা জানান। আদালত আগামী ৯ ফেব্রুয়ারি সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেছেন বলে আদালত সূত্রে জানা গেছে। 

অভিযোগ গঠনের সময় আদালতে উপস্থিত ছিলেন ইশরাক হোসেন। তার আইনজীবী মামলার দায় থেকে অব্যাহতির আবেদন করেন। দুদকের আইনজীবী অভিযোগ গঠনের পক্ষে শুনানি করেন। আদালত ইশরাককে অব্যাহতি দেওয়ার আবেদন নামঞ্জুর করে অভিযোগ গঠন করেন। এ সময় ইশরাক নিজেকে নির্দোষ দাবি করে আদালতের কাছে ন্যায় বিচার প্রার্থনা করেন।

২০১৮ সালের ৬ ডিসেম্বর ইশরাকের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২০১০ সালে ইশরাকের বিরুদ্ধে রমনা থানায় মামলাটি করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০৮ সালের ১ সেপ্টেম্বর ইশরাক হোসেন এবং তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিদের সম্পদের বিবরনী দুদকে দাখিলের নোটিশ দেওয়া হয়। কিন্তু ওই নোটিস পেয়ে সম্পদ বিবরনী দাখিল না করায় মামলা করা হয়।


আরও পড়ুন