দেশের খবর - January 18, 2020

ময়মনসিংহে ট্রেনের বগি লাইনচ্যুত

দীর্ঘ ৬ ঘণ্টা বন্ধ থাকার পর ময়মনসিংহ-চট্টগ্রাম-কিশোরগঞ্জ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

ময়মনসিংহের গৌরীপুর রেলওয়ে জংশন স্টেশনে ময়মনসিংহগামী মালবাহী ট্রেনের লাইনচ্যুত বগি উদ্ধারের পর শুক্রবার রাত ১১টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে বলে জানা গেছে।

এর আগে শুক্রবার বিকাল ৫ টা ২০ মিনিটের দিকে ফেঞ্চুগঞ্জ থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী মালবাহী ট্রেনের এক বগি গৌরীপুরে লাইনচ্যুত হয়। এ দুর্ঘটনার কারণে ময়মনসিংহ-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল ও গৌরীপুর-শালিহর সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে।

গৌরীপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার আব্দুর রশিদ জানান, বিকাল ৫ টা ২০ মিনিটের দিকে ফেঞ্চুগঞ্জ থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী মালবাহী ট্রেনের এক বগি গৌরীপুরে লাইনচ্যুত হয়।

দুর্ঘটনার খবর পেয়ে ময়মনসিংহের কেওয়াটখালী লোকো শেডো থেকে ঘটনাস্থলে ছুটে আসে উদ্ধারকারী রিলিফ ট্রেন। দীর্ঘ সময় ধরে চেষ্টা চালিয়ে রাত ১১টার দিকে ট্রেনের লাইনচ্যুত বগি উদ্ধার করে রিলিফ ট্রেনটি। ফলে ময়মনসিংহ-চট্টগ্রাম-কিশোরগঞ্জ রুটে রেল চলাচল স্বাভাবিক হয়। এরপর চট্টগ্রামগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনটি গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়।

এর আগে গত বুধবার ময়মনসিংহ থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেসের ৩টি বগি একই স্থানের বিপরীত লাইনে লাইনচ্যুত হয়। তখনও দীর্ঘ কয়েক ঘণ্টা ধরে ময়মনসিংহ- ভৈরব রুটে বন্ধ ছিলো ট্রেন চলাচল।


আরও পড়ুন