খেলার খবর - January 19, 2020

পাকিস্তান সফরে দলের সঙ্গে থাকবে এনএসআই-ডিজিএফআই

বাংলাদেশ দলের আসন্ন পাকিস্তান সফর নির্বিঘ্ন করতে ব্যাপক নিরাপত্তা পরিকল্পনা নিয়েছে পিসিবি। নিরাপত্তার কমতি রাখছে না বিসিবিও। বাংলাদেশ দলের সঙ্গে থাকবে নিজেদের নিরাপত্তা দলও। 

মিরপুরে আজ সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা (ডিজিএফআই); উভয় সংস্থার লোকজনই থাকবেন বাংলাদেশ দলের সঙ্গে।

পাকিস্তানে তিনটি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ দল ঢাকা ছাড়বে আগামী বৃহস্পতিবার রাতে। পরদিন সকালে দল পৌঁছাবে লাহোরে। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুক্রবার হবে প্রথম টি-টোয়েন্টি। বিসিবি সভাপতি জানালেন, বাংলাদেশ দল পাকিস্তানে যাওয়ার আগেই একটি অগ্রবর্তী নিরাপত্তা দল যাবে সেখানে।

নাজমুল হাসান বলেছেন, ‘আমাদের এডভান্স নিরাপত্তা দল যাচ্ছে। এনএসআই থেকে লোক থাকবে। ডিজিআইএফ থেকেও লোক যাওয়ার কথা। আগেও যাচ্ছে, পরেও যাচ্ছে।’

‘আমি যতটুকু জানি, ওখান থেকে তাদের প্রতিনিধি আগেই চলে যাবে আমাদের দল যাওয়ার আগে। আবার একজন আমাদের দলের সঙ্গে থাকবে। দুই সংস্থা থেকেই লোক থাকবে, এমনটাই আমাদের জানা আছে। এমনটাই পরিকল্পনা আছে এবং সেটাই কথাবার্তা হয়েছে’- যোগ করেন বোর্ড প্রধান।

সরকার থেকে পাকিস্তান সফরের অনুমতি চেয়েছিল বিসিবি। মধ্যপ্রাচ্যের রাজনৈতিক অস্থিরতার মধ্যে সরকার পাকিস্তানে যাওয়ার ছাড়পত্র দিলেও সেখানে জুড়ে দেওয়া হয় শর্ত। জিও-তে (গর্ভনমেন্ট অর্ডার) মন্ত্রনালয় থেকে স্পষ্ট জানানো হয়, বাংলাদেশ দলের সঙ্গে নিরাপত্তা দলও যেতে হবে।

তিন দফায় তিন মাসে তিনবার পাকিস্তানে যাবে বাংলাদেশ দল। প্রথম দফায় খেলবে শুধু তিনটি টি-টোয়েন্টি।


আরও পড়ুন