muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ভালুকায় বিদ্যালয়ে বহিরাগতদের হামলায় আহত ২০ ছাত্র

ময়মনসিংহের ভালুকা উপজেলায় ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয়ে একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রদের ওপরে বহিরাগতদের হামলায় অন্তত ২০ জন আহত হয়েছে।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে দিকে ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ভালুকা মডেল থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

সূত্রে জানা যায়, রবিবার (১৯ জানুয়ারি) একটি তুচ্ছ ঘটনা নিয়ে সময় সপ্তম শ্রেণির এক ছাত্রের সঙ্গে অষ্টম শ্রেণির এক ছাত্রের ঝগড়া হয়। সোমবার দুপুরে ওই দুই ছাত্রকে ডেকে নিয়ে ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক বিষয়টির মীমাংসা করে দেয়। পরে অষ্টম শ্রেণির ওই ছাত্রের ওপর সপ্তম শ্রেণির ছাত্ররে সঙ্গে আসা বহিরাগতদের নিয়ে ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্রদের ওপরে হামলা করে। এ সময় দু পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়ার অষ্টম শ্রেণির ছাত্র নাসির, রিফাত, সাফিন, আসিফ, রাজিব, প্রিয়, হানিফ, তারেক, সপ্তম শ্রেণির ছাত্র শ্রাবনসহ ২০ জন ছাত্র আহত হয়। ওই সময়ে তাদের থামাতে গিয়ে ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয়ের ক্যাবিনেট ছাত্র সংসদদের সভাপতি সাজিদও আহত হয়েছে। আহতদের উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ঘটনার পর ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশেক উল্লাহ চৌধুরী তাৎক্ষণিক বিদ্যালয়ে ছুটি ঘোষণা করে। বিদ্যালয়ের পরিচালনার কমিটির সদস্যদের নিয়ে জরুরী সভা করেন।

ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশেক উল্লাহ চৌধুরী বলেন, বিদ্যালয়ে ছাত্রদের ওপরে হামলার ঘটনায় সপ্তম শ্রেণির ছাত্রের অভিভাবককে বহিরাগতদের নিয়ে আসার জন্য বলা হয়েছে। তিনি আসলে বিষয়টি নিয়ে বসা হবে, না আসলে প্রশাসনের কাছে হামলাকারীদের নামের তালিকা দেওয়া হবে বলে তিনি জানান।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন জানান, স্কুলের প্রধান শিক্ষক দায়িত্ব নিয়েছেন। যদি মীমাংসা করতে না পারেন। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Tags: