বরুন্ডির কাছে হেরে বাংলাদেশের বিদায়

হতাশাজনক পারফরম্যান্স দেখিয়ে বঙ্গবন্ধু গোল্ড কাপের সেমি-ফাইনালেই বরুন্ডির কাছে যেনতেনভাবে হারল বাংলাদেশ। জসপিন এনশিমিরিমানার হ্যাটট্রিকে উড়ে গেলেন জামাল ভুঁইয়ারা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার টুর্নামেন্টের দ্বিতীয় সেমি-ফাইনালে বরুন্ডির ৩-০ গোলে হারে বাংলাদেশ। প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে পড়া জেমি ডে’র দল দ্বিতীয়ার্ধে হজম করে তৃতীয় গোল।

ম্যাচের শুরুর দিকে বরুন্ডিকে খুব একটা আক্রমণে ওঠার সুযোগ দেয়নি বাংলাদেশ। কিন্তু প্রথমার্ধের শেষ দিকে হঠাৎই যেন খেই হারায় রক্ষণভাগ। বিরতিতে যাওয়ার আগে জোড়া গোলে বাংলাদেশের রক্ষণভাগ তননছ করে দেন বরুন্ডির ফরোয়ার্ড জসপিন।

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে জোড়া গোল করা মতিন মিয়াকে হারিয়ে শুরুতেই বড় ধাক্কা খায় বাংলাদেশ। এরপর বিরতিতে যাওয়ার ঠিক আগে জোড়া গোল খেলে রাজ্যের হতাশা ভর করে তাদের।

৪৩ মিনিটের মাথায় সতীর্থ ব্লানচার্ড গাবোজিজার ক্রস থেকে জালে বল জড়ান জসপিন। প্রথমার্ধের যোগ করা সময়ে দুর্দান্ত এক গোল করে জেমি ডে’র শিষ্যদের হতাশা আরও বাড়িয়ে তুলেন আক্রমণভাগের এই খেলোয়াড়। এবার ডানদিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে হেডে গোল করেন জসপিন। দুবারই নিজেদের ছায়া হয়ে রইল স্বাগতিক দলের ডিফেন্ডাররা।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশকে ঘুরে দাঁড়াতে নাটকীয় কিছু করতে হতো। সে রকম কিছু করতে পারল না তারা। উল্টো আরও একটি গোল খেয়ে হতাশার পাল্লাই ভারী করল জামাল ভূঁইয়ারা।

৭৮ মিনিটে জসপিন হ্যাটট্রিক পূর্ণ করেন। এ সময় ডানদিক দিয়ে তার নেওয়া কোণাকুনি শট জালে বল জড়ান আক্রমণভাগের এই খেলোয়াড়।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে খেলেও ভাগ্যের সহায়তা পাচ্ছিল না বাংলাদেশ। বেশ কয়েকবার গোলের খুব কাছে গিয়েও জালের দেখা পায়নি তারা। ফলে এড়ানো যায়নি বড় হার।

আগামী শনিবার শিরোপা লড়াইয়ে বরুন্ডির প্রতিপক্ষ গত আসরের চ্যাম্পিয়ন ফিলিস্তিন। বুধবার প্রথম সেমি-ফাইনালে সিশেলসকে ১-০ গোলে হারিয়েছিল দলটি।


আরও পড়ুন