muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কিশোরগঞ্জের হাওরে সরাসরি যান চলাচল শুরু

কিশোরগঞ্জের হাওর উপজেলা ইটনা এবং মিঠামইনে যোগাযোগ ব্যবস্থায় নতুন দিগন্ত সূচিত হয়েছে। রোববার (২৬ জানুয়ারি) দুপুরে জেলা সদরের সাথে দুই উপজেলার সড়ক পথে পাঁচটি ফেরি সার্ভিস উদ্বোধনের মধ্য দিয়ে এ দিগন্তের সূচনা হয়।

আনুষ্ঠানিকভাবে দেশের উত্তরপূর্বাঞ্চলে বৃহত্তর হাওরাঞ্চলের গেটওয়ে হিসেবে পরিচিত কিশোরগঞ্জের চামড়ার নৌ-বন্দর, বালিখলা ঘাট, বলদা ঘাট, শান্তিপুর ও বড়িবাড়ি ঘাটসহ পাঁচটি ঘাটের ধনু এবং বাউলা নদীতে ফেরি সার্ভিসগুলো উদ্বোধন করা হয়।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনের সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক ফলক উন্মোচন ও ফিতা কেটে এসব ফেরি সার্ভিসের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে বালিখলায় আয়োজিত সমাবেশে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলাম সোপান, কিশোরগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. রাশেদুল আলম, মিঠামইন উপজেলা চেয়ারম্যান আছিয়া আলম, ইটনা উপজেলা চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, করিমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন সুলতানা, করিমগঞ্জ পৌরসভার মেয়র মো. আব্দুল কাইয়ুম প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে বালিখলা ফেরি সার্ভিস দিয়ে দুই সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু ও রেজওয়ান আহাম্মদ তৌফিক, প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা গাড়ি বহর নিয়ে ধনু নদী পার হন।

এর আগে করিমগঞ্জ, ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলায় মোট ১২৬৮ কোটি টাকা ব্যয়ে ৪৭ কিলোমিটার অলওয়েদার (আবুরা সড়ক) রোড, ৩৫ কিলোমিটার সাবমার্জেবল (ডুবোসড়ক) নির্মাণ করা হয়।

Tags: