কুলিয়ারচর - January 27, 2020

কুলিয়ারচরে ভ্রাম্যমাণ আদালতে ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা

কিশোরগঞ্জের কুলিয়ারচরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯, সড়ক পরিবহন আইন-২০১৮, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ ও বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ এ ৩০ টি মামলায় মোট ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (২৬ জানুয়ারি) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ফারজানা রহমান পুলিশ ফোর্স নিয়ে কুলিয়ারচর সদর বাজার, ইউনিয়ন বাজার ও বাসষ্ট্যান্ড গুলোতে অভিযান পরিচালনা করে পৃথক পৃথক ভাবে জরিমানা প্রদান করেন।

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা গেছে, কুলিয়ারচর সদর বাজার, ইউনিয়ন বাজার ও বাসষ্ট্যান্ড গুলোতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী কয়েকটি দোকানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিক মূল্যে দ্রব্য বিক্রয় করা, লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনা করা, নোংরা পরিবেশ, ওজনে কারচুপি এবং বিএসটিআই রেজিস্ট্রেশন বিহীন দ্রব্য বিক্রয়, সঠিক পরিমাপক যন্ত্র ব্যবহার না করায়, সড়ক পরিবহন আইন-২০১৮ অনুযায়ী ড্রাইভিং লাইসেন্স না থাকায়, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ অনুযায়ী অবৈধ ভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করা এবং বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ অনুযায়ী অবৈধভাবে মালিকানা পুকুরে মাটি ভরাট করার অপরাধে মোট ৩০টি মামলায় এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা রহমান জানান, কুলিয়ারচরবাসী আইন সম্পর্কে জানুক এবং আইন মানায় অভ্যস্ত হোক সে লক্ষ্যে ভবিষ্যৎ সতর্কতার জন্য জনস্বার্থে ও জনসচেতনতায় ভ্রাম্যমাণ আদালতের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযান পরিচালনাকালে, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টরসহ পুলিশ ফোর্স ও উপজেলা ভূমি অফিসের সহকারী মোঃ মিনহাজ উদ্দিন উপস্থিত ছিলেন।


আরও পড়ুন